১১ আষাঢ়, ১৪৩১ - ২৫ জুন, ২০২৪ - 25 June, 2024
amader protidin

বীরগঞ্জে হোপ ফর চিলড্রেনের উদ্যোগে শিশুদের স্কুল ব্যাগ বিতরণ

আমাদের প্রতিদিন
7 months ago
65


বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি:

দিনাজপুর বীরগঞ্জে হোপ ফর চিলড্রেনের উদ্যোগে সুবিধা বঞ্চিত গরিব ও অসহায় শিশুদের  মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। 

গতকাল শনিবার (২৮ অক্টোবর) “হোপ ফর চিলড্রেন” (ঐঋঈ) এর উদ্যোগে উপজেলার নিজপাড়া ইউনিয়নে বলরামপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০ জন সুবিধাবঞ্চিত   শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ তুলে দেওয়া হয়।

এসম উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিলিভার্স ইস্টার্ন চার্চ ঢাকা ডায়োসিসের সম্মানিত ভিকার জেনারেল রেভাঃ ফাদার পিটার বর্মন, প্রধান বক্তা বিলিভার্স ইস্টার্ন চার্চ ঢাকা ডায়োসিসের সম্মানিত পাস্তুরাল বোর্ড ইনচার্জ রেভাঃ ফাদার সাগর বর্মন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোপ ফর চিলড্রেন এর এডমিন স্টাফ সজিব ত্রিপুরা,  নিজপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আলিমুদ্দীন, বলরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক গোলাম সারোয়ার প্রমুখ।

এসময় ফাদার পিটার বর্মন বলেন, হোপ ফর চিলড্রেন এর মধ্যদিয়ে  অসহায় শিশুদেরকে আজ ব্যাগ বিতরণ করা হয়েছে, আগামি দিনে ও এই ভাবে গরিব ও অসহায় শিশুদের জন্য শিক্ষা সামগ্রী দিয়ে সাহায্য করার চেষ্টা ও আশা রাখবো। আমাদের উদ্দেশ্য হচ্ছে প্রত্যেকটা শিশু যেন শিক্ষা লাভের মধ্যদিয়ে যাতে উন্নত জীবন লাভ করতে পারে তার পরিবারের জন্য সমাজের জন্য দেশের জন্য উন্নতি বয়ে আনতে পারে। তিনি আরো বলেন ,এই গ্রামের শিশুদের জন্য ফ্রি তে টিউশনের ব্যবস্থা করার জন্যও আমরা চেষ্টা করছি, যাতে কোন শিশু টাকার অভাবে প্রাইভেট পড়তে না পেরে শিক্ষা থেকে বঞ্চিত না হয়। তিনি বলেন গ্রামের সবাইকে একসাথে নিয়ে মিলেমিশে শিশুদের উন্নত ভবিষ্যৎ গড়ে তুলতে পারি এজন্য গ্রামবাসীর সবার সহযোগিতা দরকার। আমি আশা করি আপনারা সকলেই এগিয়ে আসবেন।

ব্যাগ পেয়ে স্কুল শিক্ষার্থী দিপু  রায় (৭) বলেন, হোপ ফর চিলড্রেন আমাকে নতুন ব্যাগ দিয়েছে আমি অনেক আনন্দিত এবং বিদ্যালয়ে যাওয়ার জন্য আমার  কোন ব্যাগ ছিল না হাতে করে বই নিয়ে রোজ বিদ্যালয়ে যাই এখন ব্যাগে বই নিয়ে রোজ বিদ্যালয়ে যেতে পারবো আমার জন্য অনেক উপকার হলো।

স্থানীয়রা জানান, হোপ পর চিলড্রেন উদ্যোগগুলোকে আমরা সাধুবাদ জানাই  কারণ তারা আমাদের ছেলে মেয়েদের  শিক্ষার মান উন্নয়নে কাজ করছে পাশাপাশি স্কুল ব্যাগ থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা উপকরণ দিচ্ছে এবং বিনামূল্যে টিউশনিও করাবে এতে সন্তানের পড়ালেখা জন্য যে অর্থ ব্যয় হতো সেটি হবে না।  এতে আমাদের অনেক উপকার হলো আমরা দোয়া করি তাদের এই মহতী কাজ সফল হউক।

সর্বশেষ

জনপ্রিয়