৩ আষাঢ়, ১৪৩১ - ১৮ জুন, ২০২৪ - 18 June, 2024
amader protidin

লালমনিরহাটে আওয়ামীলীগ ও বিএনপি’র সংঘর্ষে নিহত ১

আমাদের প্রতিদিন
7 months ago
43


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট সদরে ও আদিতমারী উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপি’র মধ‌্যে হরতালকে কেন্দ্র করে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটেছে। আদিতমারী উপজেলা বিএনপির দলীয় অফিস ভাংচুর করে আওয়ামীলীগের নেতা-কর্মীরা। একই সময় সদর উপজেলার মহেন্দ্রনগর এলাকায় বিএনপির নেতা-কর্মীদের হামলায় জাহাঙ্গীর নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ কয়েকজন গুরুত্বর আহত হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীরের মৃত‌্যু হয়।

আজ রোববার(২৯ অক্টোবর) বেলা ১১টার দিকে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের পাশে আদিতমারী উপজেলা বিএনপি কার্যালয়ে ভাংচুর করে আওয়ামীলীগের নেতাকর্মীরা।

পুলিশ ও স্থানীয়রা জানান, বিএনপি'র ডাকা সকাল সন্ধ্যা হরতাল সমর্থনে মিছিল করে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয় বিএনপি। একই সময় হরতাল বিরোধী শান্তি মিছিল বের করে উপজেলা আওয়ামীলীগ। মিছিলটি বুড়িরবাজার মসজিদ এলাকায় আটকে দেয় পুলিশ। এ সময় বিএনপি অফিস থেকে আওয়ামীলীগ ও পুলিশকে লক্ষ করে ঢিল ছুড়লে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ সময় আওয়ামীলীগের মিছিলটি ধাওয়া দিলে বিএনপি পিছু হটলে তাদের দলীয় কার্যালয়ে হামলা ও ভাংচুর করে শান্তি মিছিলের নেতাকর্মীরা। এতে অফিসের চেয়ার টেবিল ও নেতাদের বিলবোর্ড পোষ্টার ভেঙে ফেলা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

একই সময় লালমনিরহাট শহরের মিশন মোড়, বড়বাড়ি ও মহেন্দ্রনগর বাজারে হামলা পিকেটিং করে পুলিশের দুইটিসহ ৫টি মোটর সাইকেল ভাংচুর করে বিএনপি'র নেতাকর্মীরা। এতে ৬জন আহতের খবর পাওয়া গেছে। তাদের মধ‌্যে  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জাহাঙ্গীরের মৃত‌্যু হয়।

লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামকে একাধিক বার ফোন করেও তিনি ফোন রিসিভ করেননি।

 

সর্বশেষ

জনপ্রিয়