১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৮ মে, ২০২৪ - 28 May, 2024
amader protidin

কুড়িগ্রাম সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
6 months ago
179


কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের সোনাহাটে জাতীয় নির্বাচনকে সামনে রেখে ভারত-বাংলাদেশ সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও অস্ত্র চোরাচালান বন্ধে নিরাপত্তা আরো জোরদার করতে বাংলাদেশ বর্ডার গার্ড(বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী(বিএসএফ)এর কমান্ডার পর্যায়ে সৌজন্যমুলক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

আজ সোমবার ৩০ অক্টোবর দুপুরে বাংলাদেশ সীমান্তের ভিতরে সোনাহাট মেইন পিলার ১০০৮ এলাকায় এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশ বিজিবি'র পক্ষে নেতৃত্ব দেন কুড়িগ্রাম ব্যাটালিয়ন ২২ বিজিবির অধিনায়ক কর্ণেল মোঃ আব্দুল মোত্তাকিম, এসপিপি, পিএসসি এবং ভারতের পক্ষে ২৪ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৪৯ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার শ্রী জিতেন্দ্র গুপ্তা।

পতাকা বৈঠকে দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে উভয় পক্ষ সম্মত হন। চোরাচালান এবং মানব পাচার বন্ধে উভয় পক্ষ জিরো টলারেন্স নীতি অনুসরণ করতে একমত হয়।

এছাড়াও যথাযথ ভাবে সীমান্তে বিজিবি-বিএসএফ এর নজরদারী বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, বর্ডার গার্ড বাংলাদেশ এর জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাশকতার উদ্দেশ্যে সীমান্ত এলাকা দিয়ে কোন প্রকার অস্ত্র প্রবেশ বা মজুদ না করতে পারে সে ব্যাপারে দু দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে জোর নজরদারি রাখার আহবান জানান তারা।

এসময় ব্যাটালিয়নের অধিনায়কসহ উভয় দেশের ষ্ট্যাফ অফিসার, কোম্পানী কমান্ডার এবং বিওপি কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ

জনপ্রিয়