১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

একটি ভোটও পেলেন না দেড় যুগের জেলা আ.লীগ সম্পাদক ভোলা

আমাদের প্রতিদিন
1 month ago
70


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট জেলা আওয়ামীলীগের যে কয়েকজন সাধারণ সম্পাদক ছিলেন তাদের মধ্যে প্রভাবশালী ও জনপ্রিয়দের একজন নজরুল হক ভোলা পাটোয়ারী। এক সময় তার ইচ্ছায় পরিচালিত হত এ জেলায় আওয়ামীলীগের রাজনীতি। হয়ে ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান। দেড় যুগ ধরে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর এখন জেলা আওয়ামীলীগের সহ—সভাপতির দায়িত্বে আছেন নজরুল হক ভোলা পাটোয়ারী। সময়ে পরিবর্তনে জনপ্রিয়তায় এতটা ভাটা পড়েছে যে সদ্য অনুষ্ঠিত জেলা পরিষদ উপ—নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে ভোটের ফলাফলে শূণ্য ভোট পেয়েছেন। তিনি আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। চেয়ারম্যান পদে জেলা আওয়ামীলীগের সভাপতি মোতাহার হোসেন এমপি—র সাবেক ব্যক্তিগত কর্মকর্তা  আবু বক্কর সিদ্দিক শ্যামল ২৮২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

শুধু তাই নয় একজন এমপি—র সাবেক এপিএস—র কাছে ভোটে হেরেছেন সাবেক এম পি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য সফুরা বেগম রুমী।

গত বুধবার (৩ এপ্রিল) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা লুৎফুল কবীর সরকার ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করেন।

ফলাফলে দেখা যায়, নজরুল হক পাটোয়ারী একটি ভোটও পাননি। উপ—নির্বাচনে েআবু বক্কর সিদ্দিক ২৮২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাবেক এমপি সদস্য সফুরা বেগম রুমি ২৭৩ ভোট পেয়েছেন। এ ছাড়া মমতাজ আলী মোটরসাইকেল প্রতীকে ৫৮ ভোট ও জেলা আ.লীগের যুগ্মসাধারণ সম্পাদক আশরাফ হোসেন বাদল পেয়েছেন ৭ ভোট।

জেলা আ.লীগের একাধিক প্রবীণ নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, আ.লীগ নেতা নজরুল হক পাটোয়ারী ভোলা ও সাবেক এমপি সফুরা বেগম রুমী জনপ্রতিনিধি থাকার সময় দলের অধিকাংশ নেতাকর্মীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে পারেননি। জনপ্রতিনিধিদের সঙ্গেও তাদের দূরত্ব তৈরি হয়েছিল। ফলে উপনির্বাচনে সেটির প্রতিফলন ঘটেছে।

শূন্য ভোট পাওয়া নজরুল হক পাটোয়ারী ভোলা টাকার কাছে হেরে গেছেন মন্তব্য করে বলেন, তিনি অপকৌশলের শিকার হয়েছেন। নির্বাচনের শুরু থেকে তার বিরুদ্ধে বিভিন্ন কুৎসা রটনা করে সমর্থন নষ্ট করা হয়েছে বলে দাবি করেন প্রবীন এ নেতা।

সর্বশেষ

জনপ্রিয়