৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম হুজাইফাকে গঙ্গাচড়ায় সংবর্ধনা

আমাদের প্রতিদিন
1 month ago
106


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের নাম উজ্জ্বল করা ১০ বছর বয়সী রংপুরের গঙ্গাচড়ার হাফেজ হুজাইফা বিন মনিরুজ্জামানকে সংবর্ধনা দিয়েছে মাদসারাতুদ দাওয়াহ ওয়াল ইরশাদ (তাকওয়া মাদরাসা)। শুক্রবার সকালে মাদরাসা প্রাঙ্গনে এ সংর্বধনা দেওয়া হয়।

গত রোববার (৩১ মার্চ) তানজানিয়ার দারুস সালামে ‘তানজানিয়া ইন্টারন্যাশনাল হলি কোরআন অ্যাওয়ার্ড ২০২৪’- প্রথম গ্রুপে (১২ বছরের নিচে বাচ্চাদের পূর্ণ ৩০ পারা) হুজাইফা প্রথম স্থান লাভের গৌরব অর্জন করেন। হাফেজ হুজাইফা বিন মনিরুজ্জামান গঙ্গাচড়া উপজেলার গান্নারপাড় এলাকার মনিরুজ্জামান ও হালিমা বেগম দম্পতির ১ম সন্তান। সে গঙ্গাচড়ার মাদসারাতুদ দাওয়াহ ওয়াল ইরশাদ (তাকওয়া) মাদসারার ছাত্র ছিলো। বর্তমানে সে রাজধানীর যাত্রাবাড়ীতে অবস্থিত তাহফিজুল কোরআন ওয়াস সুন্নাহ মাদ্রাসার ছাত্র।

 শুক্রবার সকালে উপজেলার গান্নাড়পাড়ের নিজ বাসায় ফিরে সে তার দাদার কবর জিয়ারত করেন। তখন তাকে দেখার জন্য আশে পাশের এলাকা থেকে  মানুষ ছুটে আসে।

ছেলের এমন অর্জনে বাবা মনিরুজ্জামান বলেন, আমার সন্তান ২৯ টি দেশকে পিছনে ফেলে প্রথম হয়েছে। এজন্য বাবা হিসেবে আমি গর্বিত। আমি সকলের কাছে তার জন্য দোয়া চাই সে যেন দেশের নাম আরো উজ্জল করতে পারে।

হাফেজ হুজাইফার সাথে কথা হলে সে বলেন, বাংলাদেশের মধ্যে আমাকে নির্বাচিত করে তানজানিয়ায় পাঠানো হয়। আলহামদুলিল্লাহ ৩০ টি দেশের মধ্যে সেখানে আমি প্রথম হই। এজন্য আমি দেশবাসী, আমার বাবা, মা ও আমার ওস্তাদকে ধন্যবাদ জানাই।

তার শিক্ষক হাফেজ কারি নাজমুল হাসান বলেন, প্রতিযোগিতায় ওর তেলাওয়াত শুনে আমি মুগ্ধ হয়েছি। তেলাওয়াত এত শ্রুতিমধুর ছিল যে যেখানে প্রতিযোগিতা হচ্ছিল ওই হলরুমে সবাই তাকবির ধ্বনি দিয়ে মুখরিত করে রেখেছিল। হুজাইফা বিশ্ববরেণ্য আলেম হয়ে ইসলাম এবং দেশের মানুষের খেদমত করুক এবং দেশের নাম আরো উজ্জ্বল করুক।

উল্লেখ্য, তানজানিয়ায় অনুষ্ঠিত এবারের প্রতিযোগিতায় মোট দুটি গ্রুপ ছিল। প্রথম গ্রুপে প্রথম স্থান অর্জনকারী বাংলাদেশের পর দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেছে যথাক্রমে ইন্দোনেশিয়া ও ইয়েমেন। আর দ্বিতীয় গ্রুপটি আয়োজন করা হয়েছিল প্রাপ্তবয়স্ক হাফেজদের নিয়ে। এ বছর ৩০-এর অধিক দেশ এতে অংশগ্রহণ করেন।

সর্বশেষ

জনপ্রিয়