১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

দিনাজপুরের খানসামায় আগুনে ১৬টি দরিদ্র পরিবারের স্বর্বস্ব পুড়ে ছাই

আমাদের প্রতিদিন
1 month ago
73


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের খানসামায় অগ্নিকান্ডে ১৬টি দরিদ্র পরিবারের স্বর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডের এই ঘটনাটি ঘটেছে খানসামা উপজেলার ৩নং আঙ্গারপাড়া ইউনিয়নের ছাতিয়ানগর গ্রামের ঝাপুপাড়ায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেলে ওই এলাকার বাবলুর বাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়। পরে বৈদ্যুতিক সর্ট সার্কিটের এর মাধ্যমে সেটি নিমিষেই ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে খানসামা ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগেই ওই এলাকার ১৬ টি দরিদ্র পরিবারের আশ্রয়স্থল বাড়ি, নগদ টাকা, উৎপাদিত বিভিন্ন ফসল, পাঠ্য বই ও গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে  বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা। অগ্নিকান্ডে স্বর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে দরিদ্র পরিবারগুলো। আগুনে আবাসস্থল বিলীন হয়ে তারা এখন খোলা আকাশের নীচে অবস্থান করছে।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন খানসামা উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, উপ—সহকারী প্রকৌশলী সুশীতল গোবিন্দ দেব, ইউপি সদস্য রশিদুল ইসলাম শাহসহ অনেকে।

বিষয়টি নিশ্চিত করে খানসামা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ কমল রায় বলেন, আগুনের সূত্রপাত নিশ্চিত হওয়া যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। যেকোনো অগ্নিকাণ্ড রোধে সকলকে সচেতন ও সজাগ থাকার আহ্বান জানিয়েছেন এই কর্মকর্তা।

 

সর্বশেষ

জনপ্রিয়