১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

কুড়িগ্রামে গরুর মাংসর কেজি ৫৯৫ টাকা:কেনা যাচ্ছে এক কেজি থেকে ১০০ গ্রাম মাংস

আমাদের প্রতিদিন
1 month ago
70


কুড়িগ্রাম অফিস: 

শুধুমাত্র কমদামে গরুর মাংস কেনার জন্য দীর্ঘ লাইনে দাড়িয়ে আছেন তারা। ঈদ উপলক্ষে কুড়িগ্রামে লোকসান ছাড়াই প্রতি কেজি গরুর মাংস বিক্রী হচ্ছে ৫৯৫ টাকায়। ক্রেতারা কিনতে পারছেন সর্বোচ্চ ১ কেজি থেকে সর্বনিম্ন ১০০ গ্রাম পর্যন্ত  মাংস।

জেলার উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের পাঁচপীর বাজারে স্বল্প মূল্যে গরুর মাংস বিক্রি করছে স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামের একটি সংগঠন।  বাজার দর থেকে কেজিতে  ১২৫ টাকা কমে বিক্রী করা হচ্ছে এসব মাংস।  কমদামে মাংস কিনতে ভীড় করছেন ক্রেতারা। প্রথম দিনে মাত্র দুই ঘন্টায় বিক্রী হয়েছে ৩০০ কেজির বেশি মাংস। আসন্ন ঈদের আগে কমদামে মাংস নিতে পেরে খুশি ক্রেতারা।

মাংস কিনতে আসা আমজাদ হোসেন জানান, বাজারের চেয়ে প্রায় ১২৫ টাকা কম দামে গরুর মাংস কিনতে পাচ্ছি। ভালো গরু জবাই করেছে। ঈদ পর্যন্ত বিক্রি করা হবে। আজ নিয়েছি, আরো নিবো।

যতিনের হাট এলাকা থেকে আসা সবুর আলী জানান, এখানে ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রি করা হবে এটা শুনে মাংস কিনতে এসেছি। আসলে সব সময় কমদামে মাংস বিক্রি করা হলে আমাদের জন্য ভালো হতো।

স্বেচ্ছাসেবি সংগঠন স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাজ্জাত হোসেন জানান, রমজান মাস এলেই গরুর মাংসের চাহিদা বেড়ে যায়। সেই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী মাংসের দাম বাড়িয়ে দেয়। এতে করে সাধারণ মানুষজন গরুর মাংস কিনে খেতে পারে না। তাই ঈদের আগে গরুর মাংসের দাম নিয়ন্ত্রণে রাখতে এ আয়োজন তাদের। ঈদের আগ পর্যন্ত বাজারের পাশাপাশি বিভিন্ন গ্রামেও ৫৯৫ টাকা দরে গরুর মাংস বিক্রি করা হবে।

তিনি আরো যোগ করেন ‘ভালোলাগা থেকে সাধারণ মানুষের পাশে দাড়াতে তারা স্বেচ্ছা শ্রমে কাজ করছেন। হাটে গরু কেনা থেকে মাংস বিক্রি পর্যন্ত তারা বিনা পারিশ্রমে কাজ করছেন।’

 

 

সর্বশেষ

জনপ্রিয়