৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

ঈদ উল ফিতর ঘিরে নান্দনিক সাজে সেজেছে রংপুরের বিনোদন কেন্দ্রগুলো

আমাদের প্রতিদিন
1 month ago
70


নিজস্ব প্রতিবেদক:

পবিত্র ঈদুল ফিতরের উৎসব ঘিরে দর্শনার্থীতে পরিপূর্ণ হবে এমন আশায় নান্দনিক সাজে সেজেছে রংপুর নগরীসহ জেলার বিনোদন কেন্দ্রগুলো। শেষ মুহূর্তে নতুন রঙ লাগানো হচ্ছে রাইডগুলোতে, চলছে পরিচ্ছন্নতা কার্যক্রম। চলছে আলোসজ্জার কাজ। আসন্ন ঈদ ঘিরে রংপুরের বিনোদন কেন্দ্রগুলো প্রস্তুত করা হয়েছে। তবে এবার গরম পড়ায় কি পরিমান লোক সমাগম হবে এটা নিয়েও হিসাব করছেন বিনোদন কেন্দ্র সংশ্লিষ্টরা।  

জানাগেছে, ঈদের দিন থেকেই বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের উপচে পড়া ভিড় দেখা যায়। তাই আগে ভাগেই প্রস্তুত হচ্ছে বিনোদন কেন্দ্রগুলো। রংপুর মহানগরীর তাজহাট জমিদার বাড়ি ও জাদুঘর, প্রয়াস সেনা বিনোদন পার্ক, চিকলি পার্ক, বিনোদন উদ্যান চিড়িয়াখানা, কালেক্টরেট সুরভি উদ্যান, টাউন হল চত্বরসহ সব স্থানেই ঈদের দিন থেকে মানুষের ঢল নামে। একই চিত্র দেখা যায় শহর থেকে একটু দূরের ভিন্নজগত, আনন্দনগর, গঙ্গাচড়ার মহিপুরঘাট, বদরগঞ্জের অবসর, মায়াভুবন, কাউনিয়ার তিস্তা সড়ক সেতু পয়েন্টেও।

এছাড়াও তাজহাট রাজবাড়ি ও জাদুঘর ঈদের দিন থেকে এখানে সব বয়সী মানুষের পদচারণায় মুখর থাকে।  রংপুরের বিনোদন প্রেমিদের মধ্যে সবচেয়ে আর্কষনীয় এই জমিদার বাড়ি। 

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত নিসবেতগঞ্জের রক্ত গৌরব চত্বর এলাকায় গড়ে উঠেছে প্রয়াস সেনা বিনোদন পার্ক। এছাড়াও রংপুর নগরীর হনুমান তলা এলাকার বিশাল চিকলিবিলের আশপাশ ঘিরে সাজানো হয়েছে শিশু—কিশোরদের আকৃষ্ট করার মতো নানা আয়োজন। এখানেও প্রচন্ড ভিড় লক্ষ্য করা যায়।

কাউনিয়ার তিস্তা পার্কের চেয়ারম্যান সেরাফুল ইসলাম হিমেল জানিয়েছেন, ‘বিনোদনপ্রিয় মানুষের চাহিদাকে গুরুত্ব দিয়ে কুড়িগ্রাম—রংপুর সড়কের তিস্তা নদী ও রেল সেতু এলাকার তিস্তা পার্কটিকে সাজানো হয়েছে। একই সঙ্গে কোমলমতি শিশু—কিশোরদের জন্য পার্কে রয়েছে আকর্ষণীয় রাইড। সাড়ে ছয় একর জমির ওপর গড়ে তোলা এই পার্ক ঘিরে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে।

এদিকে ঈদের দিনসহ পরবর্তিতে রংপুর নগরীর ও জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নির্বিঘ্নে বিনোদনের ব্যবস্থা করতে ট্যুরিস্ট পুলিশ দায়িত্বে থাকবে। ইতিমধ্যে বিভিন্ন বিনোদনকেন্দ্র ট্যুরিস্ট পুলিশ মাঠে নেমেছে বলে দেখা গেছে। এতে বিনোদনপ্রেমীরা স্বস্তির নিশ্বাস ফেলেছেন।

 

 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়