১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

ক্যান্সার আক্রান্ত হেলেনা বাঁচতে চায়: আর্থিক সাহায্যের আবেদন

আমাদের প্রতিদিন
1 month ago
109


মানুষমানুষের জন্য জীবনজীবনের জন্য

গোবিন্দগঞ্জ প্রতিনিধি:

সুস্থ দেহে বেঁচে থাকার আকুতি নিয়ে দুরারোগ্য ক্যান্সার আক্রান্ত অস্বচ্ছল শাশুড়ীকে বাচাতে চিকিৎসার জন্য সমাজের বৃত্তবানদের কাছে আর্থিক সাহায্যের জন্য দ্বারে দ্বারে ঘরছেন তার পুত্রবধূ।

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলা দরবস্ত ইউনিয়নের আখিরাফতেহপুর গ্রামের মৃত সজল হকের স্ত্রী ৫০ বছর বয়সি বৃদ্ধা হেলেনা বেগম প্রায় তিন বছর যাবৎ স্তন ক্যান্সারে আক্রান্ত তিনি। ক্যান্সারে আক্রান্ত জরাজীর্ণ দেহে একের পর এক বাসা বেঁধেছে নানা দুরারোগ্য রোগব্যাধি। বয়সের ভারে তিনি  নূয়ে পড়েছেন। বর্তমানে এখন তিনি প্রায় বিছানায় শয্যাশয়ী। নিজের দেহটাকেএ খন তার নিজের কাছেই বোঝা মনে হয়। বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে এ যাবৎ প্রতিবেশীদের সাহায্য সহযোগীতা প্রায় ১ লক্ষ টাকা ব্যয় করেছেন। চিকিৎসকের পরামর্শ দিয়েছেন ক্যান্সার হাসপাতালে চিকিৎসা নেওয়ার জন্য। কিন্তু সহায় সম্বলহীন হেলেনা বেগম নিরুপায় হয়ে বিনা চিকিৎসায় বাড়িতেই আছেন। এমতবস্থায় তিনি ও তার পরিবার চিকিৎসা ব্যয় ভার বহন করতে পারছেনা। তাই সমাজের বৃত্তবানদের প্রতি মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি ও তার পরিবার।

ক্যান্সারে আক্রান্ত হেলেনা বেগম কান্নায় ভেঙ্গে পরেবলেন— মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য! “আমি বাঁচতে চাই! আমার চিকিৎসার জন্য সমাজের বৃত্তবানদের নিকট আর্থিক সহযোগিতা আবেদন জানাচ্ছি। “

ইউনিয়নের চেয়ারম্যান আ.র ম শরিফুলইসলাম জর্জ ক্যান্সার আক্রান্তের পক্ষে বলেন— আমি সাধ্য অনুযায়ী সহযোগীতা করবো, আপনারা যারা সমাজের বৃত্তবান তারাও এই অসুস্থ মানুষটির জন্য মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেবার আহবান জানান।

ক্যান্সারে আক্রান্ত হেলেনা বেগমের পুত্রবধু শাহনাজ বেগম তার শাশুড়ির ক্যান্সার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা চেয়ে বলেন,  আমার স্বামী একজনহ ত দরিদ্র দিন মজুর গরীব, আমার পরিবারের সদস্য সংখ্যা ৬ জন। আমি অসহায় পরিবারের একজন পুত্রবধু। আমার শ্বাশুড়ি হেলেনা বেগম (৪৫) দীর্ঘদিন যাবৎ দূরারোগ্য স্তন ক্যান্সার রোগে ভুগছেন। অনেক চিকিৎসা করেও সুস্থতা করতে পারিনি। আমার স্বামী সামান্য একজন রিক্সাভ্যান চালক। তিনি ভাড়াটিয়া রিক্সা চালিয়ে ৬ সদস্যের পরিবার সংসার টি কোনোমতো পরিচালনা করে আসছেন। তার উপর আমার শ্বাশুড়ি ক্যান্সার রোগে ভুগছেন। চিকিৎসকের পরামর্শে ঔষধ নিজেদেরকেই কিনতে হয়।  চিকিৎসকের মতে তাহার চিকিৎসা করতে ৫ লক্ষ টাকার প্রয়োজন।  এতো টাকা ব্যয় করা আমার শাশুড়ির ক্যান্সার রোগের চিকিৎসা করানোর সাধ্য সামর্থ্য আমাদের নাই।  তাই অবশেষে কোন উপায় না পেয়ে মাননীয় গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট এবং সমাজের মানবিক বৃত্তবানদের নিকট আমার শাশুড়ির ক্যান্সার রোগের চিকিৎসা করানোর জন্য আর্থিক সহযোগিতার আবেদন জানাচ্ছি।

আর্থিক সহযোগিতা বা মানবিক সাহায্য পাঠাতে নিচে দেওয়া ক্যান্সারে আক্রান্ত রোগীর বিকাশ নাম্বারটিতে সাহায্য পাঠাতে পারেন, টাকা পাঠানোর আগে ফোনে কথা বলে পাঠাবেন। বিকাশ পার্সোনাল নাম্বারটি হল—০১৩০৭০১৩২০২ (শাহনাজ বেগম)   

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়