৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

নাশকতার মামলায় দিনাজপুরে বিএনপি ও যুবদলের ৭ নেতা-কর্মী কারাগারে

আমাদের প্রতিদিন
1 month ago
83


দিনাজপুর প্রতিনিধি:

নাশকতার দুটি পৃথক মামলায় দিনাজপুর জেলা বিএনপি’র সহ—সভাপতি মোজাহারুল ইসলাম ও জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুলসহ বিএনপি ও যুবদলের ৭ জন নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দিয়েছে আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট রবিউল ইসলাম রবি।

বিরল উপজেলার একটি নাশকতা ও গাড়ী ভাংচুরের মামলায় দিনাজপুর জেলা বিএনপি’র সহ—সভাপতি মোজাহারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোঃ নুর ইসলামসহ বিএনপি ও যুবদলের ৬ নেতা—কর্মী দিনাজপুর জেলা ও দায়রা জজ মোঃ যাবিদ হোসেনের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

কারাগােও পাঠানো ৬ জন নেতাকর্মী হলেন—দিনাজপুর জেলা বিএনপি সহ—সভাপতি মোঃ মোজাহারুল ইসলাম, বিরল উপজেলা যুবদলের আহবায়ক ও ধর্মপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুর ইসলাম, বিরল উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ মমিনুল ইসলাম, বিএনপি নেতা মোঃ আরমান আলী, মোঃ মমিন ও মোঃ হাসিনুর রহমান পায়েল। এর আগে গত ২৮ ফেব্রুয়ারী হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন তারা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২০২৩ সালের ৩১ অক্টোবর সকাল আনুমানিক ১১টায় দিনাজপুর—বোচাগঞ্জ সড়কের বিরল উপজেলার  তৈয়বপুর এলাকায় আলী পেট্রোল পাম্পের পাশে পাকা রাস্তার উপর একটি ট্রাক যার (নং— ঢাকা মেট্রো—ট—১৬—১১৮৯) নাশকতার উদ্দেশ্যে ভাংচুর করে ট্রাকটির ক্ষতিসাধন করে। পরে ট্রাকের চালক মোঃ লিটন ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো কয়েকজনকে আসামি করে বিরল থানায় একটি এজাহার দাখিল করেন। যার মামলা নং—১৯৮।

এদিকে বুধবার (১৭ এপ্রিল) নাশকতার অপর একটি মামলায় দিনাজপুর জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুলকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত।  বুধবার দুপুরে দিনাজপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মোঃ জুলফিকার উল্লাহ আদালতে দিনাজপুর জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।##

 

সর্বশেষ

জনপ্রিয়