৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

নাশকতার পরিকল্পনার মামলায় ঘোড়াঘাট পৌর মেয়রসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৫ নেতা কারাগারে

আমাদের প্রতিদিন
3 weeks ago
56


দিনাজপুর প্রতিনিধি:

দ্বাদশ সংসদ নির্বাচনের আগে নাশকতার পরিকল্পনার মামলায় ঘোড়াঘাট পৌরসভার মেয়র ও ঘোড়াঘাট পৌর বিএনপি’র সভাপতি মোঃ আব্দুস সাত্তার মিলনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫ জন নেতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। রোববার (২১ এপ্রিল) দুপুরে বিএনপি’র ওই ৫ নেতা দিনাজপুরের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট গিয়াসউদ্দীন—এর আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে বিজ্ঞ বিচারক তাদের জামিন না—মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক একেএম লিয়াকত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালতে আটককৃতরা হলেন—দিনাজপুরের ঘোড়াঘাট পৌরসভার মেয়র ও ঘোড়াঘাট পৌর বিএনপি’র সভাপতি মোঃ আব্দুস সাত্তার মিলন, ঘোড়াঘাট উপজেলা বিএনপি’র সহ—সভাপতি মোঃ মাহাবুব চৌধুরী, ঘোড়াঘাট উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মোঃ সাদ্দাম হোসেন, যুবদল সদস্য সোহেল প্রধান ও ঘোড়াঘাট উপজেলা বিএনপি’র সদস্য মনসুর মাস্টার।

মামলার এজাহার সুত্রে জানাযায়, গতবছর ১৫ অক্টোবর মধ্য রাতে ঘোড়াঘাট উপজেলার বুলাকীপুর ইউনিয়নের কলাবাড়ী গ্রামে বিএনপি নেতা লাবলু মিয়ার মিলচাতালে বৈঠক করছিলেন বিএনপি’র কয়েকজন নেতা—কর্মী। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়। এসময় নেতা—কর্মীরা পালিয়ে গেলে পুলিশ ঘটনাস্থল থেকে  ককটেল সাদৃশ্য ১৫টি বস্তু, ১০টি লোহার রড, ৩৫টি বাঁশের টুকরো ও একটি ধারালো অস্ত্র উদ্ধার করে।

এই ঘটনায় পরের দিন পালশা ইউনিয়নের পালশা গ্রামের বাসিন্দা বদিউজ্জামান (৪৫) বাদী হয়ে বিএনপি’র ৪২ নেতা—কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং—জিআর—২৩। এই মামলার অন্যতম আসামী ছিলেন উল্লেখিত ৫ জন।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক একেএম লিয়াকত আলী জানান, আটককৃতদের দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়