১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

প্রধানমন্ত্রীর নিদের্শকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে মন্ত্রীর ভাই-পুত্র প্রার্থী

আমাদের প্রতিদিন
1 month ago
52


লালমনিরহাট প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন লালমনিরহাট—২ আসনের এমপি ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ ও ছোট ভাই বর্তমান চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ।

মাহবুবুজ্জামান আহমেদ রবিবার অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন। এর আগে রাকিবুজ্জামান আহমেদ শনিবার একইভাবে মনোনয়নপত্র দাখিল করেন।

কালীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা সোয়েব সিদ্দিকী জানান, চেয়ারম্যান পদে ওই দুই জন ছাড়াও তৌহিদুল ইসলাম নামের আরেক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাবেক মন্ত্রীপুত্র রাকিবুজ্জামান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। আর তার চাচা মাহবুবুজ্জামান আহমেদ পরপর দুইবারের উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাহবুবুজ্জামান আহমেদ স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হকের পক্ষে নির্বাচনী প্রচারে নেমে নৌকার প্রার্থী ভাইয়ের বিরুদ্ধে প্রকাশ্যে জনসভায় সমালোচনা করেন।

ওই সময়ে নির্বাচনী সভায় তিনি ভাই নূরুজ্জামান আহমেদের বিরুদ্ধে দুর্নীতি ও পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে বিষোদাগার করেন; এ নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।

মন্ত্রী ও দলীয় এমপির কোনো স্বজন উপজেলা নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে আওয়ামী লীগের তরফ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তারপরও প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে রাকিবুজ্জামান আহমেদ বলেন, আওয়ামী লীগের এমন কোনো নির্দেশনার কথা তিনি জানেন না। নির্বাচন করবেন বলেই মনোনয়নপত্র সংহ্রহ ও জমা দিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, আর বড় পরিবারের মধ্যে দ্বন্দ্ব থাকতেই পারে। এটি নতুন কিছু নয়; এর আগেও ছিল।’

সাবেক সমাজকল্যাণ মন্ত্রীর ভাই মাহাবুবুজ্জামান আহম্মেদ বলেন, ‘তার (নুরুজ্জামান) আগে থেকেই আমি ছাত্রলীগ ও আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। দুইবার ইউনিয়ন পরিষদ ও দুইবার উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। তার সঙ্গে আমার সম্পর্কও নেই। সে কারণে, আমার নির্বাচন করতে কোনো সমস্যা নেই।’

এদিকে আদিতমারী উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত সদ্যসাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম মনোনয়ন দাখিল করেন।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নুর—ই—আলম সিদ্দিকি আদিতমারী উপজেলায় দুইজন প্রার্থীর মনোনয়ন দাখিলের বিষয়টি নিশ্চিত করেন।

সর্বশেষ

জনপ্রিয়