৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

ভূমি অফিসে চায়ের দাম ৫শ টাকা!

আমাদের প্রতিদিন
3 weeks ago
38


রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রেজাউল করিমের ঘুষ গ্রহণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। অভিযুক্তের দাবি, চা খাওয়ার জন্য তাকে এ টাকা দেওয়া হয়।

জানা গেছে, গত রোববার (২১ এপ্রিল) রাণীশংকৈল উপজেলার ধর্মগড়—কাশিপুর ইউনিয়ন ভূমি অফিসে এক ব্যক্তি ১০ টাকা খাজনা দিতে যান। এ সময় ১০ টাকার পরিবর্তে ৫০০ টাকা নেন সংশ্লিষ্ট ভূমি কর্মকর্তা রেজাউল করিম। টাকা লেনদেনের এ ভিডিও নিমিষেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এর আগে ২০২২ সালের ২২ সেপ্টেম্বর ঐ কর্মকর্তার টাকা লেনদেনের আরও একটি ভিডিও ভাইরাল হয়েছিল।

এ বিষয়ে রেজাউল করিম বলেন, ১০ টাকা খাজনা বড় বিষয় নয়। তিনি আমাকে ৫শ টাকা চা খেতে দিয়েছেন। জমি মালিকদের মোবাইল ব্যাংকিং নম্বর থাকে না, তাই তারা আমাকে টাকা দেয়। আমি ক্যাশ পেমেন্ট করে থাকি।

ভূমি অফিস সূত্রে জানা গেছে, এর আগে ঐ ভূমি কর্মকর্তা ভদেশ্বরী মৌজার ১৩৪ নম্বর হোল্ডিং এর ৫২৫/১ খতিয়ানভুক্ত ২০ একর পরিত্যক্ত সম্পত্তির ভূমি উন্নয়ন কর আদায় করে সরকারি স্বার্থের ক্ষতি সাধন করেছেন। বিষয়টি তৎকালীন সহকারী কমিশনার (ভূমি) ইন্দ্রজিৎ সাহা ২০২২ সালের ১৪ আগস্ট ৪৯৫ নম্বর স্মারকে ভূমি কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসান বলেন, ভিডিও ভাইরালের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ

জনপ্রিয়