১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

বদরগঞ্জে নবিজীকে নিয়ে মন্তব্য যুবক গ্রেপ্তার

আমাদের প্রতিদিন
1 month ago
74


আঞ্চলিক প্রতিনিধি:

রংপুরের বদরগঞ্জে ফেসবুকে মহানবী হযরত মোহাম্মদকে (সাঃ) নিয়ে কু—রুচিপূর্ণ মন্তব্য করায় জয়ন্ত চন্দ্র রায় (২২) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার বদরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার রামনাথপুর ইউনিয়ন থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার জয়ন্ত বদরগঞ্জ পৌরশহরের পকিহানা কৈলাশপাড়ার বাবলু মহন্তের পুত্র।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবী হযরত মোহাম্মদকে (সাঃ) নিয়ে ইসলাম বিদ্বেষী অন্যের একটি স্ট্যাটাসে ‘জয়ন্ত কুমার রায় রয়’ নামে ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্মের প্রবর্তক মহানবীকে নিয়ে একটি ছবিসহ চরম ও আপত্তিকর মন্তব্য করেন। বিষয়টি তার নিজ এলাকায় ছড়িয়ে পড়লে মুহুর্তের মধ্যে তা ভাইরাল হয়। এ ঘটনায় স্থানীয়রা তার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠলে সে বাড়ি ছেড়ে পালিয়ে যায়। এক পর্যায়ে এলাকায় এ নিয়ে উত্তেজনা দেখা দেয়। পরে সংক্ষুদ্ধ হয়ে বদরগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে জয়ন্ত রায়কে গ্রেপ্তার করে।

বদরগঞ্জ থানার ওসি আব্দুল লতিফ মিয়া বলেন, ‘কেউ কারো ধর্ম নিয়ে আপত্তিজনক কটুক্তি করা উচিত নয়। কোন সম্প্রদায়ের ধমীর্য় অনূভুতিকে আঘাত লাগে এমন মন্তব্য করাও ঠিক নয়। স্পর্শকাতর বিষয়টি অবগত হওয়ার পর জয়ন্ত চন্দ্র নামে এক যুবককে অভিযান চালিয়ে দ্রুত গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে তথ্য প্রযুক্তি আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

 

সর্বশেষ

জনপ্রিয়