৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ জন কারাগারে

আমাদের প্রতিদিন
3 weeks ago
64


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটে হরতালে সংঘর্ষে নিহত শ্রমিক নেতা জাহাঙ্গীর হত্যা মামলায় বিএনপির ৫ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আসামিরা জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক মো. মিজানুর রহমান তাদের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন— লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল ওহাব মন্ডল, একই কমিটির সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, একই ইউনিয়নের যুবদলের সাংগঠনিক সম্পাদক শাহানুর আলম সুজন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক সোহাগ পাটোয়ারী ও একই ইউনিয়ন ছাত্রদলের সভাপতি সাদ্দাম হোসেন।

লালমনিরহাট আদালতের সরকারি কেঁৗসুলি অ্যাডভোকেট আকমল হোসেন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে আসামিরা এ মামলায় হাইকোর্ট থেকে অন্তর্বতীর্কালীন জামিনে ছিলেন। সেই জামিনের মেয়াদ শেষে গতকাল বুধবার লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন।

আদালতের পুলিশ জানায়, গত বছরের ২৯ অক্টোবর বিএনপির হরতালে সংঘর্ষে সদর উপজেলা লোড—আনলোড শ্রমিক ইউনিয়নের নেতা জাহাঙ্গীর আলম আহত হন। গুরুতর আহতাবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পরে এ ঘটনায় ১ নভেম্বর কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুকে হুকুমের আসামি করে ৮১ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

সর্বশেষ

জনপ্রিয়