৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

তীব্র তাপপ্রবাহ আর গরমে হাহাকার অবস্থা :পরিস্থিতি থেকে মুক্তি পেতে ইস্তিস্কার নামাজ

আমাদের প্রতিদিন
3 weeks ago
22


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে অব্যহত তাপদাহের পর গত দু’দিন থেকে বইছে তীব্র তাপপ্রবাহ। তাপমাত্রা বিরাজ করছে ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে। খাঁ খাঁ রোদ আর তীব্র তাপপ্রবাহের পুড়ছে উত্তরের এই জনপদ। প্রকৃতির এই বিরূপ আচরণে হাহাকার অবস্থা বিরাজ করছে এই অঞ্চলের মানুষের মধ্যে।

এই অবস্থা থেকে উত্তোরনে ও বৃষ্টির আশায় অসহায় মানুষ আদায় করছে ইস্তিস্কার নামাজ। দিনাজপুরের বিভিন্ন স্থানে প্রতিদিন আদায় করা হচ্ছে ইস্তিস্কার নামাজ।

আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে আয়োজিত ইস্তিস্কার নামাজে ঈমামতি করেন মাওলানা আবু তাহের মুকন্দপুরি। এখানে অংশ নেয় কয়েক হাজার মুসল্লী। নামাজের আগে সেতাবগঞ্জ পৌর মেয়র মোঃ আসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট জুলফিকার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আফসার আলী, ইউপি চেয়ারম্যান ওয়াক্কাস আলী কাঞ্চন, সেতাবগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যাপক মাওলানা আবু তাহের সিদ্দিকী সহ বিভিন্ন মসজিদের খতিম ও ইমামগন।

নামাজ শেষে হাত উল্টো করে মোনাজাত করেন মুসল্লীরা। মুসল্লীরা জানান, প্রকৃতির এই বিরূপ অবস্থায় অতিষ্ঠ তারা। এই অবস্থা থেকে মুক্তি পেতে তারা এই নামাজের আয়োজন করেছেন।

 

 

সর্বশেষ

জনপ্রিয়