১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

কুড়িগ্রামে অসহায় বাবা- মায়ের জন্য আট টাকার শাড়ি লুঙ্গীর হাট

আমাদের প্রতিদিন
4 weeks ago
123


কুড়িগ্রাম প্রতিনিধি :

অসহায় বাবা- মায়ের জন্য আট টাকার শাড়ি লুঙ্গীর ব্যাতিক্রম হাটের আয়োজন করা হয় কুড়িগ্রাম জেলার  প্রত্যন্ত ভোগডাঙ্গা ইউনিয়নে। শতাধিক দুঃস্থ অসহায় বাবা মায়ের জন্য ভ্রাম্যমান শাড়ি লুঙ্গীর হাটের আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন ফাইট আনটিল লাইট (ফুল) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ভ্রাম্যমান এ হাটে আট টাকা দরে একটি শাড়ি, একটি লুঙ্গি এবং দু' টাকায় একটি ব্লাউজের পিস বিক্রি করা হয় সংগঠনের পক্ষ থেকে। ক্রয় ক্ষমতা না থাকা অতি দরিদ্রদের জন্য এ আয়োজন।

শুক্রবার ২৬ এপ্রিল দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙা ইউনিয়নের কুমোরপুর দাখিল উলুম মাদ্রাসা মাঠে নাম মাত্র মূল্যে এসব শাড়ি,লুঙ্গী বিক্রি করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, ভোগডাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান,সিনিয়র গণ মাধ্যমকর্মী শফি খান, স্থানীয় ইউপি সদস্য হামিদুল ইসলাম, স্বাস্থ্য সহকারি আতাউর রহমান ও স্বাস্থ্যকর্মী লেলিনসহ অনেকে।

আট টাকায় শাড়ি পেয়ে বৃদ্ধ আমেনা বেওয়া বলেন, বর্তমানে বাজারে একটা শাড়ির দাম নিম্নে ৩০০ টাকা। সেই শাড়ি আট টাকায় পেয়ে খুব উপকার হলো।

লুঙ্গী পেয়ে হামিদ মিয়া বলেন, হামার ৬৫ বছর বয়সে কোন দিন দেহি নাই আট টাহায় এহান(একটা) লুঙ্গি পাওয়া যায়। আইজ সেই আট টাহায় লুঙ্গি কিনলং। খুব খুশি নাগছে।

ভোগডাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান বলেন, ফুল দীর্ঘদিন ধরে জেলায় স্বাস্থ্য, শিক্ষা ও অসহায় বাবা মা কে নিয়ে কাজ করে আসছে। ফুলের আজকের এ উদ্যোগকে  সাধুবাদ জানাই।

ফাইট আনটিল লাইট ফুল এর নির্বাহী পরিচালক আব্দুল কাদের বলেন, কুড়িগ্রাম জেলার  বিভিন্ন উপজেলায় সামাজিক সংগঠন ফুল শহর গ্রাম ও প্রত্যান্ত চরাঞ্চলের মানুষ মাঝে  শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়নে এক যুগের বেশি সময় ধরে কাজ করে আসছে। তিনি আরো বলেন, আমরা ত্রানে নয় বিনিময়ে উপহার দিয়ে মানুষের মানসিকতার পরিবর্তন আনতে চাই।তাই অসহায় বাবা মায়ের কাছে  মাত্র ৮ টাকার বিনিময়ে শাড়ি লুঙ্গি বিক্রি করার ব্যবস্থা করছি। এরকম উদ্যোগ অব্যাহত রাখবে 'ফুল'।

সর্বশেষ

জনপ্রিয়