৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

পথচারীদের তৃষ্ণা মেটালেন এসএসসি ৯৭ ব্যাচের শাপলা চত্ত্বরের বন্ধুরা

আমাদের প্রতিদিন
2 weeks ago
99


নিজস্ব প্রতিবেদক:

চলমান দাবদাহে অতিষ্ঠ নগরবাসী। তীব্র গরমে অনেকটা স্থবির হয়ে পড়েছে জনজীবন। এমন পরিস্থিতিতেও পেটের তাগিদে বের হতে হচ্ছে শ্রমজীবী মানুষকে। গরমের সঙ্গে লড়াই করলেও নানা ধকল যাচ্ছে তাদের শরীরের ওপর দিয়ে। শ্রমজীবী এসব মানুষের কথা মাথায় রেখে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছেন এসএসসি ৯৭ এইচএসসি ৯৯ ব্যাচের শাপলা চত্ত্বরের বন্ধুরা।

গতকাল শনিবার (২৭ এপ্রিল) দুপুরে নগরীর শাপলা চত্ত্বর এলাকায় মানুষের তৃষ্ণা নিবারণ জন্য সুপেয় পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন তারা। আয়োজকরা সবাই এসএসসি ৯৭ এইচএসসি ৯৯ ব্যাচের শাপলা চত্ত্বরের বন্ধু।

এসময় উপস্থিত ছিলেন এসএসসি ৯৭ এইচএসসি ৯৯ ব্যাচের বিভাগীয় কমিটির সদস্য সচিব হাফিজুর রহমান রিংকু, মোজাহরুল হন্নান ফারুক, আনোয়ার সাদাত রবি, রেজওয়ানুল হক রেজা, নয়ন জামান, নুর ইসলাম, লাবু খাঁন, কবি গোলজার রহমান, প্রভাষক হানজালাইসলাম, সহকারী শিক্ষক মানিক মিয়া, মোখলেসুর রহমান, শফিক আহমেদ, হাজী রিপন, বাবুসহ অন্যান্য বন্ধুরা উপস্থিত ছিলেন।

কীভাবে এমন উদ্যোগের কথা মাথায় এলো, জানতে চাইলে মোজাহরুল হন্নান ফারুক, বলেন, তাপপ্রবাহ নিয়ে আমাদের বন্ধুদের মধ্যে কথা হচ্ছিল। গত শুক্রবার রাতেই সিদ্ধান্ত নেওয়া হয় সাধারণ মানুষের জন্য কিছু করার। সেখান থেকেই এই উদ্যোগ। একাযক্রম আগামী ১৫ মে পযন্ত চলমান থাকবে।

এসএসসি ৯৭ এইচএসসি ৯৯ ব্যাচের বিভাগীয় কমিটির সদস্য সচিব হাফিজুর রহমান রিংকু বলেন, 'আমরা নিজেদের খরচেই পথচারীদের তৃষ্ণা নিবারণ করেছি। এই গরমে সুপেয় পানি ও খাবার স্যালাইন খেয়ে মানুষের স্বস্তি দেখে আত্মতৃপ্তি পেয়েছি যে আমরাও কিছু করেছি। সবাইকে অনুরোধ করবো যার যার জায়গা থেকে যেটুকু সম্ভব এগিয়ে আসতে।'

 

 

সর্বশেষ

জনপ্রিয়