১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

গঙ্গাচড়া বাজারের খাস জমি দখলের অভিযোগ ব্যবসায়ীর বিরুদ্ধে

আমাদের প্রতিদিন
3 weeks ago
51


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের গঙ্গাচড়া বাজারের সরকারি খাস জমি দখল করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে  স্থানীয় মুকুল মিয়া নামে এক প্রভাবশালি গালামাল ব্যবসায়ীর বিরুদ্ধে। তবে ওই ব্যবসায়ীর দাবি তিনি তার নিজের কেনা জমিতে ভবন নির্মাণ করছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গঙ্গাচড়া ভিতর বাজারে ব্রয়লার ও গরুর মাংস বিক্রির সেডের পাশে টিনের বেড়া দিয়ে সরকারি খাস জমি দখল করে একটি বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে।

এসময় আব্দুস সালামসহ কয়েক জন ব্যবসয়ীর সাথে কথা হলে তারা জানান,‘আমরা  ব্যবসার বয়স থেকে দেখে আসছি এটি একটি চলাচলের রাস্তা ছিলো। বাজারের ময়লা ফেলানোর কারণে চলাচলে রাস্তাটি বন্ধ হয়ে যায়।  হঠাৎ করে দেখতেছি কয়েকদিন  ধরে এখানে বহুতল ভবনের কাজ চলছে। পরে শুনি এটা নাকি মুকুল সাহেব কিনে নিছে। এর মাঝে সরকারি লোকজন এসে কাজ বন্ধ করেও দিয়েছিলো কিন্তু তাতেও কোনো কাজ হয়নি। শুধু এটাই নয় গঙ্গাচড়া বাজারের প্রায় জায়গাগুলো এভাবেই প্রভাবশালীরা দখল করে নিচ্ছে। প্রসাশনের কেনো মাথা ব্যথা নেই।

এবিষয় গালামাল ব্যবসায়ী মুকুলের কাছে জানতে চাইলে তিনি মুঠোফোনে বলেন,‘ওটা আমাদের কেনা জায়গা আমরা কেনো সরকারি জায়গা দখল করবো। জামির কাগজের বিয়য় তার কাছে জানতে চাইলে এসময় তিনি বলেন, আপনি আসেন সাক্ষাতে কথা বলি কি সমস্যা আছে সমাধান করে নেই।

এবিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি)  নয়ন কুমার সাহার কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,‘ আমরা তাকে সরকারি জমি দখলের বিষয়ে কারণ র্দশানোর নোটিশ  করেছি। যদি নোটিশের উওর সন্তোষজনক না হয় তাহলে আমরা উচ্ছেদ করবো।

এবিষয়ে গঙ্গাচড়া উপজেলা নিবাহী কর্মকর্তা নাহিদ তামান্নার সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন,‘ আমি বিষয়টি জানার পরেই এসিল্যান্ডকে জানিয়েছি।

সর্বশেষ

জনপ্রিয়