৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২১ মে, ২০২৪ - 21 May, 2024
amader protidin

বদরগঞ্জ সড়কে থ্রি-হুইলার গাড়ী চলাচল বন্ধ করার প্রতিবাদে মানববন্ধন

আমাদের প্রতিদিন
3 weeks ago
52


আঞ্চলিক প্রতিনিধি:

রংপুর-বদরগঞ্জ সড়কে থ্রি—হুইলার গাড়ী চলাচল বন্ধ করে দেওয়ার ঘটনার প্রতিবাদে চালকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১১টার দিকে বদরগঞ্জ পৌরশহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে ওই মানববন্ধন করা হয়। এতে উপজেলার বিভিন্ন সড়কে চলাচলকারী অর্ধশতাধিক চালক ও সাধারণ যাত্রীরা অংশ নেয়। মানববন্ধন চলাকালে শ্রমিক নেতা মোকলেছার রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গাড়ী চালক ওয়াজকুরুনী, সাদ্দাম হোসেন ও রাজ উদ্দিন আহম্মেদ প্রমুখ। এসময় অন্যান্য চালকরা উপস্থিত ছিলেন।

থ্রি—হুইলার গাড়ী চালকদের সুত্রে জানা যায়, সরকারের অনুমোদনক্রমে দেশে লাখ লাখ থ্রি—হুইলার গাড়ী অনুমোদন দিয়ে তা বিক্রি করা হচ্ছে। এতে সরকার বিপুল পরিমাণ রাজস্ব আয় করছে। অথচ থ্রি—হুইলার গাড়ী নিয়ে সড়কে বের হলেই ট্রাফিক পুলিশ ও বাস মালিক সমিতির লোকজনের কাছে প্রতিনিয়ত হয়রানীর শিকার হচ্ছেন চালকরা। প্রতিনিয়তই গাড়ী আটক করে জরিমানা করা হচ্ছে।  গত ১০দিন ধরে রংপুর রুটে থ্রি—হুইলার গাড়ী ঢুকতে দেওয়া হচ্ছে না। এতে পরিবার—পরিজন নিয়ে চরম দুর্দিন পার করছে থ্রি—হুইলারের চালকরা। আবার অনেকেই কিস্তিতে গাড়ী কিনে বিপাকে পড়েছেন। কিস্তির টাকা দিতে না পারায় সর্বনাশের মুখে পড়ছেন চালকরা। বিশেষ করে রংপুর বাস মালিকদের রোষানলে পড়ে তারা বদরগঞ্জ থেকে রংপুর অভিমুখে যেতে পারছে না। অথচ অন্যান্য রুটের থ্রি—হুইলার গাড়ী দেদারছে রংপুরে চলাচল করছে।

মাননবন্ধন চলাকালে বদরগঞ্জ থ্রি—হুইলার চালকদের নেতা মোখলেছার রহমান বলেন, ‘রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনালে বাস মালিক সমিতির লেলিয়ে দেওয়া সন্ত্রাসীরা গাড়ী আটক করে মারধর করছে। এমনকি ওই রুটে সিএনজি ও এলপিজি গাড়ী না চালাতে প্রাণনাশের হুমকি দিচ্ছেন তারা। এখন আমরা গাড়ী চালাতে না পেরে পরিবার—পরিজন নিয়ে কষ্টে দিন পার করছি। অনেকেই অর্থাভাবে মানবেতর দিন কাটাচ্ছেন। এখন আমরা প্রশাসনসহ সকলের সহযোগিতা নিয়ে সড়কে নির্বিঘ্নে গাড়ী চালাতে চাই। সরকার যদি থ্রি— হুইলার গাড়ীর বিক্রির অনুমতি দিতে পারে তবে সড়কে গাড়ী চালানোর অনুমতিও দিতে হবে। এর পরেও যদি আমাদের গাড়ী চালাতে বাধা সৃষ্টি করা হয়। তা হলে আমরা কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবো। সমাধান না হলে বদরগঞ্জ—রংপুর সড়কে কোন ধরণের মিনিবাস চালাতে দেওয়া হবে না বলে হুশিয়ারি দেন তিনি।

সর্বশেষ

জনপ্রিয়