৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৯ মে, ২০২৪ - 19 May, 2024
amader protidin

নেচে-গেয়ে নির্বাচনী প্রচারণায় মুখর চিলমারী

আমাদের প্রতিদিন
2 weeks ago
53


উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪

চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কুড়িগ্রামের চিলমারী উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।ঘোষিত তফসিল মোতাবেক আগামী ৮মে নির্বাচনের দিন। উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলায় মোট ১১জন প্রার্থী নিজেদের প্রাপ্ত প্রতীক নিয়ে নেচে—গেয়ে নিজেদের পক্ষে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই প্রচারণায় যুক্ত হচ্ছে নতুন নতুন বিনোদন। সবমিলে প্রার্থীরা ভোটারদের দৃষ্টি আকর্ষনে যেন প্রতিযোগীতায় মেতে উঠেছেন।এতে বিনোদনের সাথে সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনারও সৃষ্টি হয়েছে। পাশাপাশি তীব্র গরম ও তাবদাহকে উপেক্ষা করে প্রার্থী ও তাদের সমর্থকরা ভোট চেয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন দিন—রাত।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের মুল ফটকের সামনে জেঁাকারের পোষাক পরিহিত সারা শরীরে আনারস প্রতিকের পোষ্টার লাগিয়ে ভার সেঁজে গান বাজিয়ে নাচতে দেখা যায় এক পেশাদার ভারকে। এসময় তাকে চার দিক থেকে ভীড় জমিয়ে দেখছে উৎসক জনতা। কেউবা তার সাথে তাল মিলিয়ে নাচছে এবং দফায় দফায় শ্লোগান দিচ্ছে ভক্তরা। সারাদিন ব্যাপি উপজেলার বিভিন্ন মোড়ে এবং বাজারে লোক জমিয়ে নেচে—গেয়ে আনারস প্রতিকের প্রচারণা চালাতে দেখা যায় ওই ভারকে।

অপরদিকে চেয়ারম্যান পদে কাপ পিরিচ প্রতিক, টেলিফোন প্রতিক,ঘোরা প্রতিক ও মোটর সাইকেল প্রতিক এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিভিন্ন প্রতিকের প্রচারণায় মাইক এবং সাউন্ড বক্সে বাজানো হচ্ছে প্রার্থীদের গুনাগুন নিয়ে বিভিন্ন রকমের গান—বাজনা। প্রতিদিন বেলা ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকিং ও গান—বাজনার পাশাপাশি মোটর সাইকেলসহ বিভিন্ন যানবাহনের শোভাযাত্রা দেখা যাচ্ছে।

সর্বশেষ

জনপ্রিয়