১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

পীরগাছায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাড়া ফেলেছে প্রতিবন্ধী সুইটি

আমাদের প্রতিদিন
3 weeks ago
54


পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছায় বেশ জমে উঠছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন। প্রথম ধাপের নির্বাচনের মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থীর মধ্যে উপজেলাজুড়ে বেশ সাড়া ফেলেছেন তিন ফুট লম্বা প্রতিবন্ধী ইশরাত জাহান সুইটি। শারিরিক প্রতিবন্ধী ইশরাত জাহান সুইটি অন্য সব প্রার্থীর চেয়ে ভিন্ন। রংপুর কারমাইকেল কলেজ থেকে মাষ্টার্স পাশ সুইটি (প্রজাপতি) প্রতীক নিয়ে হেভীওয়েট ৫জন প্রার্থীর সাথে লড়াই করছেন। সে দীর্ঘদিন থেকে বিন্দু রক্তদান সমাজসেবা সংগঠনের নেত্রী হিসেবে সমাজের গরীব-অসহায় মানুষের জন্য কাজ করছেন। ব্যক্তিগত জীবনে সুইটি এক সন্তানের জননী। তার স্বামী ফারুক আহম্মেদও এ সংগঠনের প্রতিষ্ঠাতা হিসেবে কাজ করছেন। স্বামী-স্ত্রী মিলে সংগঠনের পক্ষ থেকে পীরগাছা উপজেলায় ১০ হাজারেরও অধিক অসহায় মানুষকে বিনামূল্যে রক্তদান এবং উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৩ শতাধিক ক্যাম্পেইন করে প্রায় ১৫ হাজারের অধিক মানুষের রক্তের গ্রুপ পরীক্ষা করেছেন। এ জন্য গোটা উপজেলাজুড়ে সাধারণ মানুষের মাঝে তার জনপ্রিয়তা বাড়ছে।

সরেজমিনে গিয়ে দেখা দেখা গেছে, প্রতিদিন একা একা উপজেলার বিভিন্ন প্রান্ত ঘুরে বেড়াচ্ছেন সুইটি। সাধারন ভোটাররা তাকে সাড়া দিয়ে পিছনে ছুটছেন।

ইশরাত জাহান সুইটি জানান, আমি একজন শিক্ষিত মেয়ে। অনেক জায়গায় চাকরীর জন্য চেষ্টা করেছি, কিন্তু উচ্চতার পরিমাপে কেউ আমার পাশে দাড়ায়নি। আমি যেহেতু সমাজের মানুষের জন্য কাজ করি, তাই অবহেলিত মানুষের পাশে থাকার জন্য নির্বাচনে লড়ছি। আপনারা আমার জন্য দোয়া করবেন এবং আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

সর্বশেষ

জনপ্রিয়