১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

ঈশানিয়া গ্রামে বিরাজ করছে চরম আতঙ্ক:১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ

আমাদের প্রতিদিন
3 weeks ago
85


বোচাগঞ্জে চালকসহ পুলিশের পিকআপ পুকুরে ফেলে দিয়েছে বিক্ষুব্ধ জনতা

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ঈশানিয়া গ্রামে বিক্ষুব্ধ জনতা কর্তৃক পুলিশের উপর হামলা ও চালকসহ পুলিশের পিকআপ ভ্যান পুকুরে ফেলে দেয়ার ঘটনায় মামলা দায়েরের পর ওই এলাকায় এখন চরম আতঙ্ক বিরাজ করছে। গ্রামের বেশীরভাগ পুরুষ গ্রাম ছেড়ে পালিয়েছে। এদিকে এই ঘটনায় সোমবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীরা জানায়,  গত ২৯ এপ্রিল সোমবার সকাল আনুমিক ১০টার দিকে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার ঈশানিয়া গ্রামের এক স্কুল শিক্ষিকা পাশ^বতীর্ কাহারোল উপজেলার ডাবোর ইউনিয়নে তার স্কুলে যাওয়ার পথে একটি ট্রাক্টরের হেলপার তাকে অশ্লীলভাষায় কথা বলে উত্যক্ত করে। এই ঘটনার কথা জানাজানি হওয়ার পর বিক্ষুব্ধ হয়ে উঠে ঈশানিয়া গ্রামের লোকজন। এই অবস্থায় ট্রাক্টরের মালিক পাশ^বর্তী কাহারোল থানার চামদুয়ারি গ্রামের মোঃ জিয়ারুল ইসলামকে মোবাইলে ফোন করে ঈশানিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ডেকে আনা হয়। সেখানে তাকে আটকে রেখে মারধর করে বিক্ষুব্ধ লোকজন। ৯৯৯ এ ফোন পেয়ে বোচাগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃত জিয়ারুল ইসলামকে পুলিশ হেফাজতে নিতে চাইতে উত্তেজিত জনতা পুলিশের উপর হয়ে পুলিশের উপর চড়াও হয়। এক পর্যায়ে বিক্ষুব্ধ লোকজন পুলিশের পিকআপ ভ্যান ভাংচুর ও চালকসহ পিকআপ ভ্যানটিকে পাশ^বর্তী পুকুরে ফেলে দেয়। পরে অন্যান্য পুলিশ সদস্যরা পিকআপ চালক মোঃ মোস্তাছিনকে পুকুরে ফেলে দেয়া পিকআপ ভ্যানের ভেতর থেকে আহত অবস্থায় উদ্ধার করে। পরে গুরুতর আহত অবস্থায় পুলিশের পিকআপ চালক মোঃ মোস্তাছিন ও মারধরে আহত ট্রাক্টর মালিক জিয়ারুলকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশের উপর হামলা ও সরকারী কাজে বাধার অভিযোগে ১২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ৬০/৬৫ জনকে অজ্ঞাত আসামী কেও সোমবার রাতেই বোচাগঞ্জ থানায় মামলা দায়ের করে এস. আই হাসিনুর রহমান। মামলা নং—৯৯। এই মামলায় সোমবার দিবাগত রাতেই ঈশানিয়া গ্রামে অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এদিকে এই ঘটনার পর সোমবার রাত থেকেই বোচাগঞ্জের ঈশানিয়া ও আশেপাশের গ্রামগুলোতে গ্রেফতার আতঙ্ক বিরাজ করে। গতকাল মঙ্গলবার ওই গ্রামে গিয়ে দেখা যায় বেশীরভাগ পুরুষ মানুষ গ্রাম ছেড়ে পালিয়েছে।

এ ব্যাপারে বোচাগঞ্জ থানার ওসি কোন নিরপরাধ ব্যাক্তিকে হয়রানী করা হবে না। ঘটনার সময় প্রাপ্ত ভিডিও ফুটেজ দেখে সনাক্ত করেই হামলার সাথে জড়িতদের গ্রেফতার করা হবে। যারা নিরপরাধ তাদের আতংকিত হওয়ার কিছু নেই।

উল্লেখ্য, ঘটনার সময় বিক্ষুব্ধ জনতা কর্তৃক পুলিশের পিকআপ ভ্যানটিকে পুকুরে ফেলে দেয়ার একটি ভিডিও ফুটেজ ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়