৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

কুড়িগ্রামে তীব্র তাপদাহে দিনমজুরের মৃত্যুর ঘটনায় অসহায় পরিবারটির পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক

আমাদের প্রতিদিন
2 weeks ago
26


কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামে প্রচন্ড গরমে জমিতে ধান কাটতে গিয়ে বুধবার  আবুল হোসেন (৫৫) নামের এক দিনমজুরের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশিত হলে সাহায্যের হাত বাড়িয়ে দেন মানবিক জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ।

বুধবার(১ মে) রাত ১০টার দিকে জেলা প্রশাসকের পক্ষ  থেকে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুশফিকুল আলম হালিম স্ব শরীরে গিয়ে মৃত দিনমজুর পরিবারটির হাতে নগদ ২৫ হাজার টাকা ও খাদ্য সামগ্রী সহায়তা হিসেবে দেন। মৃত দিনমজুর আবুল হোসেনের বাড়ি কুড়িগ্রাম সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের ফারাজিপাড়া গ্রামে।

এর আগে বুধবার (১ মে) সকালে আবুল হোসেন পার্শ্ববর্তী  উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের ফকির পাড়া এলাকায় ধান কাটার কাজ করতে গিয়ে এ ঘটনার শিকার হন ।  প্রকৃত পরিচয় পাওয়ার পরে স্বজনরা তারলাশ মোগলবাসা ইউনিয়নের ফারাজি পাড়া গ্রামে নিয়ে আসে  । রাতেই মরহুমের নামাজের জানাজা শেষে দাফন করা হয়।

মৃত আবুল হোসেনের স্ত্রী বলেন,’হামরা গরীব মানুষ। হামার স্বামী কোনমতে কামলা দিয়া সংসার চালায়। এই কাজ করবার গিয়া স্বামী হামার মারা গেলো। ডিসি অফিস থাকি সাহায্য করিল,বেটাকে এই টাকা দিয়া ব্যবসা ধরে দেমো।’

 মোগলবাসা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো.আসাদুজ্জামান খন্দকার বলেন, ’আবুল হোসেন দিনমজুরের কাজ করে জীবিকা নির্বাহ করেন। প্রতিদিনের ন্যায় বুধবারও অন্যের জমিতে কাজ করতে পার্শ্ববর্তী ইউনিয়নে যায়। সকালে জমিতে ধান কাটার সময় তীব্র রোদ ও গরমে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। এ ঘটনা নিয় বিভিন্ন সংবাদ মাধ্যমে নিউজ প্রচারিত হলে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ খোঁজখবর নেন এবং পরিবারটিকে টাকা ও খাবার দিয়ে সাহায্য করেছেন।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মুশফিকুল আলম হালিম বলেন,’দিনমজুরের মৃত্যুর সংবাদটি ডিসি স্যারের দৃষ্টিগোচর হয়। স্যারের নির্দেশে পরিবারটিকে নগদ অর্থ ও খাদ্য সহায়তা দেয়া হয়েছে।’

সর্বশেষ

জনপ্রিয়