৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

ডোমারে নির্বাচনি প্রচারণায় বাধাঁ দেওয়ার অভিযোগ, হেলমেট বাহিনীর হামলায় আহত ৫

আমাদের প্রতিদিন
1 week ago
167


মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার নীলফামারী:

আগামী ৮ মে নীলফামারীর ডোমারে উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনের প্রচারণাকে কেন্দ্র করে শুক্রবার রাত ১১টায় সংঘর্ষের ঘটনায় প্রায় ৫ জন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে । এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আহত অবস্থায় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন ১. বামুনিয়া মুন্সিপাড়ার শাহাজাহান সিরাজ (৪৬) ২।পাঙ্গা মুটুকপুর লাল স্কুল এলাকার হাবিবুর রহমান (২৪) ৩।মৌজাপাঙ্গার রুবেল (৩০) ও সুমন ইসলাম (২০) ৫। উত্তর গোমনাতির জয়নুল আবেদীন ডাবলু(৪৩)।

এ সংঘর্ষে আহত পাঙ্গা- মুটুকপুর লাল স্কুল এলাকার হাবিবুর রহমান (২৪) বলেন, দুই দিন থেকে ঘোড়া মার্কার লোকজন আমাদের মিছিল ও মিটিং করতে দেয় না। আমরা বিষয়টি আমাদের প্রার্থী সরকার ফারহানা আখতার সুমিকে জানালে তিনি রাতে আসেন এসময় অতকির্ত ২৫/৩০ জনের হেলমেট পরিহিত লোকজন লাঠিসোটা নিয়ে হামলা করে। এতে আমাদের প্রায় ২৫ জন আহত হয়। ২০ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া  হয়। আমরা পার্শবতী দেলোয়ারের বাড়িতে আশ্রয় নেই। পরে দেলোয়ারের বাড়িতেও হামলা এবং ভাংচুর করে। পাশাপাশি আমাদের নির্বাচনি অফিসও ভাংচুর করে। আমরা ৫ জন বর্তমানে হাসপাতালে ভর্তি আছি।

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সরকার ফারহানা আখতার সুমি বলেন, আমি রাতে আমার নির্বাচনি অফিসে এজেন্ট ঠিক করার জন্য যাই। অফিসে পৌছা মাত্র হেলমেট পরিহিত লোকজন আমাকে ও আমার লোকজনের উপর  হামলা করে। এতে করে কয়েক জন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন।

 এ বিষয়ে ঘোড়া প্রতিকের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার বলেন, তাদের নির্বাচনী অফিস ও আমার নির্বাচনি অফিস কাছাকাছি। অফিস থেকে ৫০/৬০ গজ দুরে প্রশাসনের অনুমতি নিয়ে আমি পথসভা করছিলাম। ওই সময় অনেকে মোবাইলে পথসভার লাইভও করছিল । এ সময় আমার নির্বাচনি অফিসে লাঠিসোটা নিয়ে হামলা করে ভাংচুর করে তারা। বাজারে সিসি ক্যামেরার ফুটেজ দেখলে সত্য বের হয়ে যাবে। আমি এই ঘটনার সুষ্ঠ তদন্ত চাই।

এ বিষয়ে ডোমার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহসীন আলী জানান, এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

জনপ্রিয়