৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২১ মে, ২০২৪ - 21 May, 2024
amader protidin

গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচন: দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আমাদের প্রতিদিন
2 weeks ago
706


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের গঙ্গাচড়া উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

মনোনয়ন বাতিল হওয়া দুই প্রার্থী হলেন উপজেলা বিএনপি'র যুগ্ম আহবায়ক ও বেতগাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান  কামরুজ্জামান প্রামানিক লিপ্টন ও মর্ণেয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিল্লুর রহমান।

বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট অনুযায়ী ঋণ খেলাপি থাকায় এবং নির্বাচনী হলফনামায় মামলার তথ্য গোপন রাখায় কামরুজ্জামান প্রামাণিক লিপ্টনের মনোনয়ন বাতিল এবং মর্নেয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করে মনোনয়নপত্র জমা দেয়ায় জিল্লুর রহমানের মনোনয়ন পত্র বাতিল করা হয়।

রবিবার  ( ৫মে ) দুপুরে রংপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আয়োজিত যাচাই বাছাইয়ে বাদ দেওয়া হয় ওই দুই  প্রার্থীর মনোনয়নপত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গঙ্গাচড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ।

বর্তমানে বহাল রয়েছেন চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ২১ জন প্রার্থী। বৈধ চেয়ারম্যান প্রার্থীরা হলেন

গঙ্গাচড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মাহমুদুল ইসলাম, আলমবিদিতর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপি'র জ্যৈষ্ঠ সদস্য মোকাররম হোসেন সুজন, গঙ্গাচড়া ইউপির সাবেক চেয়ারম্যান ও জাপা নেতা আনোয়ারুল ইসলাম, জাপা নেতা মোস্তাফিজুর রহমান,  ঠিকাদার কামেল শেরাফি মাহবুব,  ঠিকাদার রেজাউল করিম, ইঞ্জিনিয়ার সাইদুজ্জামান।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধরা হলেন -

বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রাবিয়া বেগম, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি হাবিবা আক্তার, নোহালী ইউনিয়নের সাবেক সংরক্ষিত সদস্য মিনা বেগম,

পারভিন বেগম, নাছিমা আক্তার নাছি।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বৈধরা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান সাজু মিয়া, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব গোলাম ফারুক, উপজেলা তিস্তা বাঁচাও সংগ্রাম পরিষদ গঙ্গাচড়া উপজেলার যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম, বাবু চৌধুরী, নিখিল চন্দ্র সরকার , বেলাল হোসেন, কৃষ্ণচন্দ্র মহন্ত, আনোয়ারুল ইসলাম।

উল্লেখ্য, গত ১৭ এপ্রিল নির্বাচন কমিশন তৃতীয় ধাপে গঙ্গাচড়াসহ ১১২টি উপজেলা পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল  ২ মে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোট গ্রহণ ২৯ মে।

সর্বশেষ

জনপ্রিয়