৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

বিদেশ প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধারা রেইজ প্রকল্পে আওতায় পাচ্ছেন নানা সুবিধা

আমাদের প্রতিদিন
1 week ago
87


নীলফামারী প্রতিনিধি:

 ‘নীলফামারীতে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রী করণে রেইজ প্রকল্পের ভুমিকা’ শীর্ষক সেমিনার সোমবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসন ও ওয়েলফেয়ার সেন্টার দিনাজপুরের আয়োজনে সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ।

নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের(টিটিসি) অধ্যক্ষ প্রকৌশলী জিয়াউর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেন ওয়েলফেয়ার সেন্টার দিনাজপুরের সহকারী পরিচালক আতাউর রহমান।

অতিরিক্ত পুলিশ সুপার আমিরুল ইসলাম, সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, নীলফামারী প্রেসক্লাব সভাপতি মঞ্জুরুল আলম সিয়াম ও সাধারণ সম্পাদক নুর আলম, বিদেশ প্রত্যাগত হুমাউন কবির ও জিন্নাতুন আলম বক্তব্য দেন।

সেমিনারে ওয়েলফেয়ার সেন্টার দিনাজপুরের সহকারী পরিচালক আতাউর রহমান জানান, বিদেশ থেকে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের আত্মকর্মসংস্থান সৃষ্টি, আর্থিক সহযোগীতা প্রদান, প্রশিক্ষণ প্রদান, ব্যাংক ঋণ, সনদ প্রদানসহ বিভিন্ন ভাবে সহযোগীতার উদ্যোগ নেয়া হয়েছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রনালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের আওতায় এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

দেশে ফিরে যাতে কোন রেমিট্যান্স যোদ্ধা হতাশ হয়ে না পড়েন কিংবা কর্মসংস্থান অভাবে অপরাধে না জড়ান এজন্য বিশেষ ভুমিকা রাখবে এই রেইজ প্রকল্প।

সরকারী বিভিন্ন দফতর প্রধান, বিদেশ প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাসহ বিভিন্নজন সেমিনারে অংশ নেন।

 

সর্বশেষ

জনপ্রিয়