১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৫ মে, ২০২৪ - 25 May, 2024
amader protidin

জন্মনিবন্ধন সংশোধনীতে ভোগান্তি পলাশবাড়ী পৌরবাসী

আমাদের প্রতিদিন
2 weeks ago
304


বায়েজিদ, পলাশবাড়ী (গাইবান্ধা):

জন্ম নিবন্ধন সংশোধনী নিয়ে ভোগান্তিতে পড়েছে গাইবান্ধা জেলার পলাশবাড়ী পৌরসভার নাগরিকগণ। পৌর এলাকার প্রায় প্রতিটি পরিবার বিলুপ্ত ইউনিয়ন পরিষদের মনগড়া জন্মনিবন্ধনের ফলের এখন ব্যাপক ভোগান্তিতে পড়েছে। মা ও বাবার জন্মনিবন্ধন ভুল থাকায় সন্তানের জন্মনিবন্ধন করতে পারছে না ভুক্তভোগীরা। এতে সন্তানকে স্কুলে ভর্তি করাতে পারছেনা তারা। এছাড়াও নানা বিধি কাজ কর্ম থমকে গেছে সন্তানদের জন্মনিবন্ধনের জন্য স্কুল গুলো অভিভাবকদের চাপ দিচ্ছেন, অপরদিকে জন্ম নিবন্ধন সংশোধনের আশায় পৌরসভায় বার বার ধর্না দিয়েও কোন কাজ হচ্ছে না বলে জানান ভোক্তভোগীরা।

পৌরসভা সূত্রে জানা যায়,প্রায় ১৫ শতাধিকের বেশী জন্ম নিবন্ধন সংশোধনের আবেদন রয়েছে। দীর্ঘ ৫ মাস হলে এসকল আবেদন জমা হলেও সার্ভারের জটিলতায় একটি সংশোধনীয় করা সম্ভব হয়নি।

এ বিষয়ে পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ও প্যানেল মেয়র আব্দুস সোবাহান মন্ডল জানান, আমরা বেশ কিছুদিন হতে এ সংকটে ভুগছি, অনেক মানুষ ভোগান্তিতে পড়েছে৷ এই জন্ম নিবন্ধন সংশোধনী জটিলতা নিরসনের জন্য পৌরসভার মেয়র গোলাম সরোয়ার প্রধান বিপ্লব,পৌর প্রকৌশলী ও সহকারি প্রকৌশলী বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। আশা করি, স্থানীয় সরকার বিভাগের সংশ্লিষ্টরা এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান জানান,অনেকদিন আগে এ বিষয়টি শুনেছি এবং পৌর মেয়র, পৌরসভার প্রকৌশলীর সাথে কথা বলেছি ।  উক্ত বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট প্রকল্পে জানানো হবে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

পৌর এলাকার স্থানীয় বাসিন্দারা দীর্ঘদিন হলো এমন ভোগান্তিতে রয়েছেন দাবী করে গাইবান্ধা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ শরিফুল ইসলাম জানান, আমরা মানুষের দুর্ভোগের বিষয়টিকে নিয়ে প্রাধান্য দিয়ে উক্ত প্রকল্পের সংশ্লিষ্টদের বরাবরের বার বার আবেদন জানিয়েও কোন কাজ হয়নি। আমাদের চেষ্টা চলমান রয়েছে, আশা করি সংশ্লিষ্টরা এ জনদূর্ভোগ রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

সর্বশেষ

জনপ্রিয়