৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

ড.ওয়াজেদ মিয়া’র ১৫ তম মৃত্যুবার্ষিকী আজ

আমাদের প্রতিদিন
1 week ago
63


পীরগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত স্বামী, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার ১৫ তম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষ্যে পীরগঞ্জের ফতেপুরস্থ মিয়া বাড়ীতে আজ বৃহস্পতিবার সকালে ড.ওয়াজেদ ফাউন্ডেশন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ-মাহফিল ও দিনব্যাপী কোরান খানির আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ড.ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক নেতা ছায়াদৎ হোসেন বকুল। এছাড়াও পীরগঞ্জ উপজেলা প্রসাশনের উদ্যোগে সকাল ১১ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে জুম কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বক্তব্য রাখবেন স্থানীয় সংসদ সদস্য, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। সভায় সভাপতিত্ব করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসান।

উল্লেখ্য, ২০০৯ সালের ৯ মে ড.এমএ ওয়াজেদ মিয়া ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে হেলিকপ্টারযোগে তার লাশ পীরগঞ্জে এনে গ্রামের বাড়ি

ফতেপুরস্থ পারিবারিক করবস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। ১৯৪২ সালের ১৬ ফেব্রুয়ারী রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে তিনি জন্মগ্রহন করেন। ড.এম.এ ওয়াজেদ মিয়ার বাবা-মা প্রয়াত আব্দুল কাদের মিয়া এবং ময়জান্নেছা। ৪ ভাই ও ৩ বোনের মধ্যে তিনিই সবার ছোট।

সর্বশেষ

জনপ্রিয়