৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

দিনাজপুরের ফুলবাড়ীতে তিনটি দোকানে দুধর্ষ ডাকাতি: ৪ ডাকাত গ্রেফতার

আমাদের প্রতিদিন
1 week ago
81


দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে নৈশ্য প্রহরীকে অস্ত্রের মুখে জিম্মি করে তিনটি দোকানে দুধর্ষ ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত দলের ৪ সদস্যকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (৭ মে) দিনাজপুরসহ চারটি জেলায় অভিযান চালিয়ে পুলিশ তাদের বিভিন্ন এলাকা থেকে আটক করে। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি পিকআপ (ছোট ট্রাক) উদ্ধার করা হয়। বুধবার দুপুরে তাদের দিনাজপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলেন, ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউনিয়নের চৌকিয়াপাড়া (সোনাপাড়া) গ্রামের মো. আইনুদ্দীন মন্ডলের ছেলে মো. মোস্তাকিম ইসলাম (৩৫), বিরামপুর উপজেলার কলেজপাড়া গ্রামের ইউনুস আলীর ছেলে মোঃ বেলাল (৪৫), বগুড়া জেলার দুপচাচিয়া থানার ছোট বেড়াগাও এলাকার আব্দুল মান্নান এর ছেলে মোঃ আব্দুর রহমান (৩৫), একই জেলার শিবগঞ্জ থানার মাসুমপুর চালুঞ্জা এলাকার মোঃ কোব্বাত আলীর ছেলে মো. হাসান (২৮)।

জানা যায়, গত ৫ মে ভোর রাতে ফুলবাড়ী উপজেলার এলুয়ারী ইউনিয়নের লালদিঘী বাজারে পিকআপ (ছোট ট্রাক) নিয়ে এসে বাজারের নৈশ্য প্রহরীকে দেশীয় ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে অত্যাধুনিক কাটার দিয়ে তালা কেটে তিনভাই ট্রেডার্স থেকে ২ লাখ পঞ্চাশ হাজার টাকার কীটনাশক, সাগর ট্রেডার্স থেকে ৫ লাখ টাকার কীটনাশক এবং নগদ ১০ হাজার টাকা ও পল্লব টেলিকম থেকে নগদ ৮০ হাজার টাকা নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী পল্লব দাস বাদী হয়ে গত মঙ্গলবার (৭মে) ফুলবাড়ী থানায় একটি ডাকাতি মামলা দায়ের করেন।

ফুলবাড়ী থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, মামলার সুত্রধরে পুলিশের বিশেষ দুইটি টিম গঠন করা হয়। পুলিশের ওই বিশেষ দুটি টিম তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দিনাজপুরসহ বগুড়া, জয়পুরহাট ও নওগাঁ জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির সাথে জড়িত আন্তঃ জেলা ডাকাত চক্রের ওই ৪ সদস্যকে গ্রেফতার কেও এবং ডাকাতির কাজে ব্যবহৃত সাদা রঙের একটি পিকআপ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ডাকাতির সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। লুণ্ঠিত মালামাল উদ্ধার অভিযান ও অবশিষ্ট ডাকাতদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে। গ্রেফতারকৃত মোস্তাকিম এর বিরুদ্ধে ইতিপুর্বে বিভিন্ন থানায় ১৩টি মামলা, আব্দুর রহমান এর বিরুদ্ধে ৫টি এবং হাসান এর বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়