৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৯ মে, ২০২৪ - 19 May, 2024
amader protidin

ফুলবাড়ীতে ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

আমাদের প্রতিদিন
1 week ago
144


আদালতে মামলা দায়ের

আঞ্চলিক প্রতিনিধি:  

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিধি বহিভূর্ত ভাবে একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজের খেয়াল খুশিমত কমিটি গঠনের পায়তারা চালাচ্ছেন বলে অভিযোগে জানা গেছে। এবিষয়ে ওই বিদ্যালয়ের অভিভাবকগণ ইউএনওসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। পাশাপাশি কুড়িগ্রাম আমলি আদালতেও পিটিশন দায়ের করেছেন। পিটিশন নং ৩০/২৪।

অভিযোগে জানাযায়, উপজেলার প্রাচীন কালে প্রতিষ্ঠিত কাশিপুর বহুমূখি উচ্চ বিদ্যালয়ের নিয়মিত কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই বর্তমান কমিটির রেজেুলেশন মোতাবেক ম্যানেজিং কমিটি গঠনে নির্বাচনী তফশিল ঘোষণা হওয়ার কথা। এ মোতাবেক প্রধান শিক্ষক মোঃ জাহেদুল হক কৌশলে নিজের পছন্দ অনুযায়ী কমিটি গঠনের মানসে তিনি ইউএনও বরাবরে প্রিজাইডিং অফিসারের জন্য আবেদন করলে সেমোতাবেক উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আব্দুস সালামকে প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়। তিনি বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি গঠনে যাবতীয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রধান শিক্ষক বরাবরে আদেশ প্রদান করলেও প্রধান শিক্ষক গোপনে কমিটি গঠনের লক্ষ্যে খসড়া ও চুড়ান্ত ভোটার তালিকা প্রনয়ন করে কোন প্রকার প্রচার প্রচারনা ছাড়াই কমিটি গঠনে যাবতীয় ব্যবস্থা গ্রহন করেন।

এদিকে বিদ্যালয়টির বর্তমান কমিটির সদস্য ও অভিভাবকগণ বিষয়টি জানতে পেয়ে ২৯ এপ্রিল/২৪ প্রিজাইডিং অফিসার পূনরায় তফশিল ঘোষণা ও ২ মে/২৪ তোতা মিয়া নামের অভিভাবক সদস্য কুড়িগ্রাম আমলী আদালতে ৪২০/৪০৬/৫০৬(২) ধারায় ৩০/২৪ একটি পিটিশন দায়ের করেন।

অভিভাবক আব্দুল রাসেত জানান, তিনি মোবাইল ফোনে প্রিজাইডিং অফিসার ও একাডেমিক সুপারভাইজার আব্দুস সালামকে ম্যানিজিং কমিটি গঠনে নির্বাচন সম্পর্কিয় বিষয়ে জানালে তিনি তাকে জানিয়েছেন, ভোট হয়ে গেছে। ভোট আর হবে না।

অভিভাবক সদস্য পদে মনোনয়ন ক্রয়কারী রন্জু হোসেন জানান, আমি মনোনয়ন ২৫ এপ্রিল ক্রয় করেছি। কিন্ত মনোনয়ন পত্রের ফটোকপি আমাকে প্রদান করা হয় নাই। শুনেছি রোববার ভোট। আর বেশী কিছু জানি না।

কাশিপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাহেদুল হক জানান, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করা হয়েছে। আমি কোন অনিয়মের সঙে জড়িত নই। তদন্ত করলে সব কিছু বেড় হয়ে আসবে।

উপজেলা একাডেমিক সুপারভাইজার ও প্রিজাইডিং অফিসার আব্দুস সালাম জানান, বিদ্যালয় ম্যানেজিং কমিটি গঠনে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ

জনপ্রিয়