৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২১ মে, ২০২৪ - 21 May, 2024
amader protidin

এসএসসির ফলপ্রকাশ ডোমারে জিপিএ-৫ পেয়েছে ২শত ৫৭ জন

আমাদের প্রতিদিন
1 week ago
56


মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার (নীলফামারী):

২০২৪ ইং শিক্ষাবর্ষের এসএসসি, দাখিল ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। উক্ত ফলাফলে নীলফামারীর ডোমার উপজেলার ৫৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ২শত ৫৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। পাশের হার গড় ৭৮ দশমিক ৭৪ শতাংশ।

রবিবার (১২ই মে) বেলা ১২টায় সারাদেশে একযোগে প্রকাশিত হয়েছে এবছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল। ডোমার উপজেলার মধ্যে সর্বোচ্চ স্থান অধিকার করেছেন ডোমার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয় থেকে ৪৩ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। বিদ্যালয়টির ৭০ জন পরীক্ষার্থীর মাঝে ৬৮ জন উত্তীর্ণ হন। বিদ্যালয়ে পাসের হার ৯৭ দশমিক ১৪ শতাংশ।

এছাড়াও সোনারায় উচ্চ বিদ্যালয়ের ২৭ জন, আটিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়ের ২৪ জন, মির্জাগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ২২ জন, চিলাহাটি মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ের ২১ জন, ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ১৭ জন, চিলাহাটি গার্লস স্কুল এন্ড কলেজের ১৪ জন, খাটুরিয়া উচ্চ বিদ্যালয়ের ১৪ জন, মটুকপুর স্কুল এন্ড কলেজের ১২ জন, বাগডোকরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১২ জন, পাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ জন, পাঙ্গা মহেশ চন্দ্র লালা উচ্চ বিদ্যালয়ের ৬ জন, গোমনাতী উচ্চ বিদ্যালয়ের ৬ জন, বাগডোকরা নিমোজখানা উচ্চ বিদ্যালয়ের ৪ জন।

এসএসসি পরীক্ষায় ডোমার উপজেলার ৩৬টি মাধ্যমিক বিদ্যালয়ের ৩ হাজার ৪৯৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে, ২ হাজার ৬৮৫ জন পাস করেন। যার গড় পাসের হার ৭৬ দশমিক ৮০ শতাংশ।

অপরদিকে, দাখিল-২০২৪ইং পরীক্ষায় ডোমার ইসলামিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসা থেকে ৪ জন ও চিলাহাটি জামেউল উল ফাজিল মাদ্রাসা থেকে ২ জন সহ মোট ৬ জন জিপিএ-৫ পেয়েছেন। ডোমার ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ৮১ জনের মাঝে ৭২ জন পাস করেন ও চিলাহাটি জামেউল উল ফাজিল মাদ্রাসা থেকে ৬৬ জনের মাঝে ৬৩ জন পাস করেন।

এবারের দাখিল পরীক্ষায় উপজেলার ১২টি মাদ্রাসার ৪শত ৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এরমধ্যে, ৪০২ জন কৃতকার্য হন। যার গড় পাসের হার ৮৮ দশমিক ৫৫ শতাংশ।

অন্যদিকে, এসএসসি ও দাখিলের ভোকেশনাল পরীক্ষায় উপজেলার ৬টি প্রতিষ্ঠান থেকে ১শত ২৭ জনের মধ্যে ৯০ জন পাস করেন। যার গড় পাসের হার ৭০ দশমিক ৮৭ শতাংশ। এই পরীক্ষায় উপজেলার সোনারায় উচ্চ বিদ্যালয়ের ১০ জন ও পশ্চিম হরিণচড়া ভোকেশনাল উচ্চ বিদ্যালয়ের একজন সহ মোট ১১ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

সর্বশেষ

জনপ্রিয়