৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৯ মে, ২০২৪ - 19 May, 2024
amader protidin

প্রবাসী স্বামীর দুই কোটি হাতিয়ে নেয়ার অভিযোগ

আমাদের প্রতিদিন
1 week ago
576


প্রেমিক উত্তর বাংলা কলেজের শিক্ষক রায়হানুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক:

রংপুরে বিয়ের নামে প্রতারণা করে প্রবাসী স্বামীর প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে  উত্তর বাংলা কলেজ শিক্ষক রায়হানুল ইসলামকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালত রংপুর কোতয়ালীর বিচারক এফ.এম.আহসানুল হক এর আদালতে অভিযুক্ত স্ত্রী আফসানা সোহেলী ও তার প্রেমিক রায়হানুল হক হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত ওই আদেশ দেন।

মামলার অভিযোগে জানা গেছে, রংপুর নগরীর সেনপাড়ার বাসিন্দা এটিএম আসাদুজ্জামান এর মেয়ে আফসানা সোহেলী তম্পি। তার সাথে মামলার বাদী কুড়িগ্রাম জেলার উলিপুর থানার নিজাই খামার গ্রামের তোজাম্মেল হক মণ্ডলের ছেলে লন্ডন প্রবাসী ফরহাদুজ্জামান এর গত ২০১০ সালের ১২ ডিসেম্বর বিয়ে হয়। এর পর স্বামী লন্ডন চলে গেলে স্ত্রী রংপুর আঞ্চলিক বেতারের ঘোষিকা হিসেবে কর্মরত থাকার সময় তার প্রেমিক উত্তর বাংলা কলেজের শিক্ষক রায়হানুল ইসলাম এর সাথে খণ্ডকালীন কর্মসূত্রে রংপুর আঞ্চলিক বেতার কেন্দ্রে পরিচয় হয়। এর পর দু’জনে পরকীয়ায় যুক্ত হয়ে প্রবাসী স্বামীর ব্যবসায়ীক সূত্রে প্রাপ্ত প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নেয়। স্বামী প্রবাসে থাকায় ব্যাবসায়ীক পণ্যের বিপরীতে স্ত্রীর ব্যাংক হিসাবসহ বিকাশের মাধ্যমে তার উপার্জিত টাকা স্ত্রীর নিকট জমা করতেন। এর পরে প্রবাসে থাকাকালীন স্ত্রীর বিভিন্ন ফেসবুক আইডিসহ নানা সামাজিক প্রচার মাধ্যমে  স্বামী ফরহাদুজ্জামান জানতে পারেন স্ত্রী আফসানা তম্পি তার প্রেমিক রায়হানুল এর সাথে পরকীয়ায় লিপ্ত হয়ে তার প্রেরিত টাকা আত্মসাৎ করেছে। পরে তিনি গত ৭ মার্চ দেশে ফিরে ঘটনার সত্যতা জানতে পারেন এবং স্ত্রীর নিকট টাকার হিসাব চাইলে স্ত্রী তার প্রেমিক রায়হানুল ইসলামকে বিয়ে করেছে বলে জানায় এবং তাকে স্বামী হিসেবে অস্বীকার করেন।

এ ঘটনায় স্বামী ফরহাদুজ্জামান স্ত্রী আফসানা সোহেলী তম্পি ও তার প্রেমিক রায়হানুল ইসলামকে আসামি করে গত এপ্রিলের ১৬ তারিখ চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালত রংপুর কোতয়ালীতে একটি মামলা (সিআর-৪৯০/২৪)দায়ের করেন। ওই মামলায় বিচারক এফ.এম.আহসানুল হক দুই আসামির বিরুদ্ধে গত ১৬ এপ্রিল গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এর পর গতকাল রোববার ওই আদালতে দুই আসামি হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত স্ত্রী আফসানা সোহেলী তম্পির জামিন মঞ্জুর করেন এবং প্রেমিক রায়হানুল ইসলাম এর জামিন আবেদন নামমঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। 

 

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়