৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৮ মে, ২০২৪ - 18 May, 2024
amader protidin

ডোমারে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
2 days ago
21


মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার নীলফামারী:

 "স্মার্ট বাংলাদেশ বিনির্মানে, খাবার খাবো পুষ্টি গুনে" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমার মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ০৭ দিনব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ইং এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ১৫ই মে সকাল সাড়ে দশটায় স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে এবং মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে এই আয়োজন করা হয়।

৯ই মে থেকে শুরু করে ১৫ই মে পর্যন্ত ৭ দিনব্যাপী পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (এমওডিসি) ডাঃ কামরুল হাসান নোবেল।

মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রুপকার এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারীর সভাপতিত্বে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ নাজমুল আলম (বিপিএএ)।

মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ ও উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর আল আমিন রহমানের সঞ্চালনায় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্নদের মাঝে বক্তব্য প্রদান করেন পৌর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব ইলিয়াস হোসেন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, প্রশিক্ষক পুষ্টিবিদ ডাঃ অর্পন মৈত্র জাতীয় পুষ্টি পরিষদ ঢাকা, উপজেলা জানো প্রকল্পের ম্যানেজার দুলাল চন্দ্র বর্মন, সাংবাদিকদের পক্ষ থেকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং দৈনিক পর্যবেক্ষন, দৈনিক আমাদের প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মোসাদ্দেকুর রহমান সাজু প্রমুখ।

আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী ০৫ জন শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণের পাশাপাশি মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম (বিপিএএ) কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্য সহকারী সিএইচসিপি, সিনিয়র নার্স, মিডওয়াইফ এবং টেকনোলজিষ্টসহ মোট ১শত ৫০ জন জাতীয় পুষ্টি সপ্তাহের প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

সর্বশেষ

জনপ্রিয়