৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৯ মে, ২০২৪ - 19 May, 2024
amader protidin

দীর্ঘ ১৩ বছর পর হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি ঘোষনা

আমাদের প্রতিদিন
4 days ago
33


আকাশ সভাপতি, মিঠু সাধারণ সম্পাদক

দিনাজপুর প্রতিনিধি:

দীর্ঘ ১৩ বছর পর দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ছাত্রলীগের কমিটি ঘোষনা করেছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

গত বুধবার (১৪ মে) আলমগীর হোসেন আকাশকে সভাপতি এবং এম এম মাসুদ রানা মিঠুকে সাধারণ সম্পাদক করে আগামী ১ বছরের জন্য হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও কমিটিতে সহ-সভাপতি পদে ৩৯ জন, যুগ্ম—সাধারণ সম্পাদক পদে ৭ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ১১ জন। মোট ৫৯ জনের কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

সহ— সভাপতি হিসেবে রয়েছেন—মোরশেদুল আলম রনি, সৈয়দ মুরসালিন হোসেন বাপ্পী, শেখ শাহ্ আসাদুল্লাহ সালেহীন সৌরভ, ধনেশ চন্দ্র পাল, বীজন কুমার দেবনাথ, দিপু রায়, মেহেদী হাসান অনিক, মো. আসাদুল হাবীব আশিক, অনন্য আকবর অন্তু, রিয়াদ খান, উত্তম কুমার পাল, শুভ সত্যজিৎ রায়, মোস্তফা জামাল, সাকিব ইসলাম খান, মশিউর রহমান মোমিন, রাব্বি শেখ, মুরাদ সরকার মিকাত, মো. আতিকুর রহমান বাপ্পী, মাহফুজ আহমেদ জনি, কিশোর কুমার, আল বারাকা রণিক, মো. আসিফ সালেহীন বিশাল, সায়েম আবরার, শেখ ইশতিয়াক আহমেদ, শেখ সৈয়দা ইসরাত, হুসাইনুর মিঠুন, ফারজানা তানজিম, মো. ইমরান হোসেন, খাদেমুল ইসলাম মৃদুল, শাহ্ পরাণ, আব্দুল্লাহ আল মামুন শুভ, মো. নাসিফ হাসান, ইফতেকার জাহান নিশাদ, আমিরুল এহসান নিশাত, রাশিদুল ইসলাম রাহাত, চন্দন বর্মন, ওমর ফারুক ফাহিম, শুভ্র নিয়োগী, মো. রাফসান জানি।

যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন-লিরা রহমান, সাব্বির মাহমুদ শুভ, শেখ সারোয়ার হোসেন সুমন, ধনঞ্জয় ভৌমিক জয়, রাসেল আলভী, মনোয়ার হোসেন লাম, মো. আবুল বাশার।

সাংগঠনিক সম্পাদক হিসেবে কমিটিতে স্থান পেয়েছেন বখতিয়ার ফাহিম, মেহেদী হাসান হৃদয়, এম তাফসীরুল—ই— আব্বাসী মৃধা, মো. আল আমিন, জেবা তাসনিম জেরিন, আনিসুজ্জামান বিপ্লব, মো. রাব্বুল হাসান, ফরহাদ আহমেদ মুন্না, রাকিব জামান, হাবিবুন মুসতারি ইভা, মো. মনিরুজ্জামান।

নতুন কমিটির সাধারণ সম্পাদক মাসুদ রানা মিঠু বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে সর্বশেষ ২০১০ সালে ছাত্রলীগের কমিটি ছিল। এরপর ২০২১ সালে তা বিলুপ্ত করা হয়। দীর্ঘ ১৩ বছর প্রতীক্ষার পর অবশেষে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছে। এজন্য ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান এর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

উল্লেখ্য, সর্বশেষ ২০১০ সালে র্ ইফতেখারুল ইসলাম রিয়েলকে সভাপতি ও অরুণ কান্তি রায় সিটনকে সাধারণ সম্পাদক করে হাবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ ১১ বছর পর ২০২১ সালের ২৭ নভেম্বর হাবিপ্রবি ছাত্রলীগের উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করে বিজ্ঞপ্তি দেয় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এরপর বিভিন্ন সময়ে বায়োডাটা নিলেও কমিটি দিতে পারেনি কেন্দ্রীয় ছাত্রলীগ।  দীর্ঘদিন পর কমিটি পাওয়ায় উচ্ছ্বসিত হাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা এবং উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে সারা ক্যাম্পাস জুড়ে।

সর্বশেষ

জনপ্রিয়