১২ শ্রাবণ, ১৪৩১ - ২৭ জুলাই, ২০২৪ - 27 July, 2024
amader protidin

রংপুরে আনসারুল্লাহ বাংলা টিমের ৩ সদস্যের কারাদণ্ড

আমাদের প্রতিদিন
2 months ago
100


নিজস্ব প্রতিবেদক:

রংপুরে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড দিয়েছে আদালত। আজ  (২০ মে) সোমবার দুপুরে রংপুরের সন্ত্রাস বিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো মজিবুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, আনসারুল্লাহ বাংলা টিমের গ্রুপ প্রধান নগরীর কেরানীপাড়ার জাহিদ হাসান ওরফে আবু জায়েদ আল আনসার, মোবারক আলম ও শাহ আলম। এর মধ্যে জাহিদকে সাড়ে ৪ বছরের জেল ও ৬ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড, মোবারক ও শাহ আলমের ৪ বছরের কারাদণ্ড ও ৪ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় আদালতে আসামিরা উপস্থিত ছিল।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৪ মে রাতে র‌্যাব—১৩ এর সদস্যরা জানতে পারে রংপুর নগরীর কেরানীপাড়ার আব্দুল্লাহর ছেলে জাহিদ হাসান ওরফে আবু জায়েদ আল আনসারের বাড়িতে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের কয়েকজন সদস্য নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য একত্রিত হন। ওইদিন রাত সাড়ে ৩টার দিকে জাহিদের বাড়িতে অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় জাহিদ আটক হলেও তার অন্য সদস্যরা পালিয়ে যায়। অভিযানে র‌্যাব জাহিদের বাড়িতে থাকা বোমা তৈরিতে ব্যবহৃত গান পাউডার, মোটরসাইকেলের বল বিয়ারিং, পুরাতন ক্যাপাসিটর, কসটেপ, ইলেক্ট্রিক তার, ব্যাটারি, মোবাইল সেট জব্দ করে। সেই সঙ্গে জাহিদের মোবাইল ফোনে সংরক্ষিত সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া বোমা তৈরির উপকরণ, অপরাধ সংগঠনের পরিকল্পনা ও প্রচেষ্টা সংক্রান্ত নানা তথ্যাবলি পায় র‌্যাব।

এ ঘটনায় র‌্যাব জাহিদসহ তার সহযোগীদের আসামি করে সন্ত্রাস বিরোধী আইনে রংপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে পলাতক আসামি মোবারক আলম ও শাহ আলমকে গ্রেফতার করা হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সোমবার মামলার রায় ঘোষণা করেন আদালতের বিচারক।

এব্যাপারে সহকারী পাবলিক প্রসিকিউটর রুহুল আমিন তালুকদার বলেন, আদালতের রায়ে আমরা সন্তুষ্ট। আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট তরিকুল ইসলাম বলেন, আসামিদের স্বজনদের সঙ্গে কথা বলে প্রয়োজনে উচ্চ আদালতে আপিল করা হবে।  

সর্বশেষ

জনপ্রিয়