১ আষাঢ়, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

ডোমারে জাতীয় ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও কর্ম পরিকল্পনা সভা অনুষ্ঠিত

আমাদের প্রতিদিন
2 weeks ago
38


ডোমার নীলফামারী প্রতিনিধিঃ

" ভিটামিন 'এ' খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান" এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নীলফামারীর ডোমারে ১লা জুন রোজ শনিবার ১ম রাউন্ড জাতীয় ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন ২০২৪ইং বাস্তবায়নের লক্ষ্যে অবহিতকরণ ও কর্ম পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২৮ মে সকাল সাড়ে এগারোটায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সম্মেলন কক্ষে স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রুপকার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।

জাতীয় পুষ্টিসেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের বাস্তবায়নে অবহিতকরণ সভায় উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, ডোমার থানা ওসি তদন্ত আমজাদ হোসেন, এমটিইপিআই হাবিবুর রহমান, সাংবাদিকদের পক্ষ থেকে দৈনিক পর্যবেক্ষন ও দৈনিক আমাদের প্রতিদিন পত্রিকার প্রতিনিধি মোসাদ্দেকুর রহমান সাজু প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমীন রহমানের সঞ্চালনায়

অনুষ্ঠানের শুরুতেই ভিটামিন "এ' প্লাস এর অভাবজনিত কারনে রাতকানা রোগের প্রাদূর্ভাব এবং শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করাসহ  ক্যাম্পেইন সফল করার নিমিত্তে সকলের সহযোগিতার পাশাপাশি ভিটামিন-এ প্লাস ক্যাপসুলের গুনাবলী এবং এর উপকারিতার বিষয়ে বিস্তারিত আলোচনা তুলে ধরেন মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রুপকার ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।

উল্লেখ্য যে, লক্ষ্যমাত্রা অনুযায়ী ৬ মাস থেকে শুরু করে ১১ মাস ২৯ দিন বয়সের মোট ৫ হাজার ২শত জন শিশুদের ভিটামিন 'এ' নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী মোট ৪২ হাজার ৮ শত জন শিশুকে ভিটামিন-'এ' লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

উক্ত ক্যাম্পেইন চলাকালীন স্থায়ী ১টি এবং সাব-ব্লক ২ শত ৪০ টি কেন্দ্রে ৪ শত ৮২ জন কর্মী, সুপারভাইজার ৯০জন, ১ম সারির সুপারভাইজার ৯০জন এবং ২য় সারির সুপারভাইজার ৬ জন কাজ করবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী।

সর্বশেষ

জনপ্রিয়