১১ আষাঢ়, ১৪৩১ - ২৫ জুন, ২০২৪ - 25 June, 2024
amader protidin

লালমনিরহাটে ঝড়ে লন্ডভন্ড মাদ্রাসা, নিহত ১, আহত ৫

আমাদের প্রতিদিন
3 weeks ago
39


লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের হাতীবান্ধা ও কালীগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামে ঝড়ে শতাধিক বসতবাড়িসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্থ হয়েছে। বুধবার (২৯ মে) রাতে জেলার হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি, ডাউয়াবাড়ি ইউনিয়ন ও কালীগঞ্জ উপজেলার মদাতী, ভোটমারী ইউনিয়নের বিভিন্ন গ্রামের উপর দিয়ে এ ঝড় বয়ে যায়। ওই ঝড়ে মাদ্রাসার দুজন শিক্ষক ও একজন শিক্ষার্থীসহ অন্তত ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সড়েজমিনে গিয়ে দেখা যায়, কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের গাগলারপাড় এলাকার উত্তরপাড়া হযরত আবু বক্কর সিদ্দিক হাফিজিয়া মাদ্রাসার টিনশেট ভবনটির উপর ঝড়ে গাছ ভেঙ্গে পড়লে ঘরটি দুমরে মুচরে যায়। এসময় নিরাপদ স্থানে আশ্রয় নিতে গিয়ে ওই মাদ্রাসার দুজন শিক্ষক ও একজন শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলার আদিতমারী উপজেলার উত্তর গোবদা চাত্রারপাড় এলাকায় ঝড়ে গাছের চাপা পড়ে সন্তোষ কুমার নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ওই এলাকার প্রফুল্য কুমারের পুত্র।

এছাড়া বিভিন্ন এলাকার শতাধিক বসতবাড়ি, গাছপালা ও বিদ্যুতের খুটি ক্ষতিগ্রস্থ হয়েছে। ফলে বিদ্যুতহীন অবস্থায় পড়ে আছে হাতীবান্ধা ও কালীগঞ্জের বেশিরভাগ অঞ্চল।

লালমনিরহার জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ জানান, স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবার প্রতিষ্ঠানের তালিকা করা হচ্ছে। তালিকা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

  

সর্বশেষ

জনপ্রিয়