১ আষাঢ়, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

ডোমারে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের শুভ উদ্বোধন

আমাদের প্রতিদিন
1 week ago
31


ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ

সারা দেশের ন্যায় নীলফামারীর ডোমারে ৬ থেকে ৫৯ মাস বয়সী মোট ৪৮ হাজার শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে 'জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০২৪' এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১লা জুন) সকালে মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে অনুষ্ঠিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে 'জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন'এর শুভ উদ্বোধন করেন, নবনির্বাচিত ডোমার উপজেলা পরিষদ চেয়ারম্যান ফার্মাসিস্ট সরকার ফারহানা আখতার সুমি।

মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারীর সভাপতিত্বে বিশেষ অতিথি সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি, নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান দিলীপ কুমার মুখোপাধ্যায়সহ স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

জাতীয় পুষ্টিসেবার বাস্তবায়নে এবং মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে আলোচনা সভা শেষে মূল ইপিআই কেন্দ্রের আওতায় বয়সভেদে শিশুদেরকে ভিটামিন-এ লাল ও নীল ক্যাপসুল খাওয়ান অতিথিরা।

এবিষয়ে মডেল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রায়হান বারী জানান, এবার ৬-১২ মাস বয়সী ৫ হাজার ২শত জন শিশুদের ভিটামিন 'এ' নীল ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৪২ হাজার ৮ শত জন শিশুকে ভিটামিন-'এ' লাল ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। ক্যাম্পেইন পরিচালনায় একটি স্থায়ী এবং ২ শত ৪০টি সাব-ব্লকে ৪ শত ৮২ জন কর্মী, ৯০ জন প্রথম সারির সুপারভাইজার এবং ৬ জন দ্বিতীয় সারির সুপারভাইজার নিয়োজিত রয়েছে তারা এই ক্যাম্পেইন মনিটরিং এর তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করছেন।

এরপর মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ফার্মাসিস্ট সরকার ফারহানা আখতার সুমির সাথে স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় শেষে নবনির্বাচিত চেয়ারম্যান সরকার ফারহানা আকতার সুমি হাসপাতালের বেশ কয়েকটি ওয়ার্ড ঘুরে রোগীদের খোঁজখবর নেওয়া সহ প্রসূতি মা ও নবজাতকের মাঝে সৌজন্য উপহার প্রদান করেন।

সর্বশেষ

জনপ্রিয়