১ আষাঢ়, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

সরকারি কর্মচারীদের হাসি মুখে সেবা প্রদানের জন্য উদাত্ত আহ্বান জানান-দুদক সচিব খোরশেদ ইয়াসমীন

আমাদের প্রতিদিন
1 week ago
53


কুড়িগ্রামে গণশুনানি

কুড়িগ্রাম প্রতিনিধি:

‘হাসি মুখে সেবা প্রদানের জন্য সরকারি কর্মচারীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন বাংলাদেশ দুর্নীতি দমন কমিশন(দুদক) এর সচিব খোরশেদা ইয়াসমীন। তিনি বলেন,’শুদ্ধ চর্চার মাধ্যমে দূর্ণীতি প্রতিরোধ করা সম্ভব। পরিসেবা পাওয়ার ক্ষেত্রে কোন প্রকার অনৈতিক সুযোগ-সুবিধা নেয়া যাবে না। হাসি মুখে সেবা প্রদানের জন্য সরকারি কর্মচারীদের উদাত্ত আহ্বান জানাচ্ছি। কোন অভিযোগ নিয়ে আসার জন্য,দূর্ণীতি দমন কমিশনের দ্বার সবার জন্য উন্মুক্ত।’

রোববার(২ জুন) দুপুরে জেলা শহরের শেখ রাসেল পৌর অডিটরিয়ামে দুদকের সমন্বিত জেলা কার্যালয়  কুড়িগ্রামের আয়োজনে গনশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কুড়িগ্রাম জেলা দুদক কার্যালয় ও জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগীতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জেলা পর্যায়ের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, পেশাজীবি সংগঠনের প্রতিনিধি সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ভুক্তভোগী সেবাগ্রহীতার উপস্হিত ছিলো।

গনশুনানীতে জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফের সঞ্চালনায় জেলার ৪১ টি সরকারি দপ্তরের সেবা প্রাপ্তিতে হয়রানীর শিকার,ঘুষ দিতে বাধ্য,বঞ্চনার শিকার ইত্যাদি নানান বিষয়ে ৬০ জন সেবাগ্রহিতারা তাদের অভিযোগের বিষয়গুলো তুলে ধরেন এবং তাৎক্ষনিকভাবে সেগুলোর সমাধান দেয়া হয়। এসব অভিযোগের পর্যালোচনা করে দেখা যায়, জেলার হাসপাতাল,বিআরটিএ,গনপূর্ত,খাদ্য অধিদপ্তর, পাসপোর্ট অফিস,জেল হাজত,পোস্ট অফিস ইত্যাদি সরকারি দপ্তরগুলোতে মানুষ বেশি হয়রানীর শিকার হচ্ছে।

সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চলে এ গনশুনানী। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক(প্রতিরোধ) মো.আক্তার হোসেন,রংপুর বিভাগীয় কার্যালয়ের পরিচালক তালেবুর রহমান,পুলিশ সুপার আল আসাদ মো.মাহফুজুল ইসলাম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আফতাব উদ্দিন,  দুদক কুড়িগ্রামের উপপরিচালক মো.সিরাজুল হক প্রমুখ।  

 

সর্বশেষ

জনপ্রিয়