১ আষাঢ়, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

রংপুরের উন্নয়নের ৯ দাবি নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের কাছে যুবলীগ নেতা

আমাদের প্রতিদিন
1 week ago
51


নিজস্ব প্রতিবেদক:

রংপুরের উন্নয়নের স্বার্থে ৯ দাবি নিয়ে রংপুর-৩ (সদর ও সিটি কপোর্রেশন আংশিক) আসনের সংসদ সদস্য, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও  জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ  কাদের (জিএম কাদের) এর সঙ্গে সাক্ষাৎ করেছেন রংপুরের যুবলীগ নেতা শ্রী চন্দন কুমার মহন্ত।

গত সোমবার  দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎ করে রংপুরের উন্নয়নের জন্য এমপির নিকট লিখিতভাবে দাবি গুলো তুলে ধরেন রংপুরের এই যুবলীগ নেতা।

দাবিগুলো হলো, রংপুর সদর আসনের মানুষের নাগরিক সুযোগ—সুবিধা শতভাগ নিশ্চিত, কৃষি ভিত্তিক ও ভারিশিল্প সহ তথ্যপ্রযুক্তি কর্মমুখী দক্ষ জনগোষ্ঠীকে দেশে ও বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা তৈরি করে বেকারত্ব শূন্যের কোটায় নামিয়ে আনা, রংপুরে আন্তর্জাতিক বিমানবন্দর স্থাপন, সদর ও সিটি বাসীর জন্য মেট্রোরেলের ব্যবস্থা, রংপুর বাসীর জন্য দ্রুতগামী বুলেট ট্রেন চালু ও রেলস্টেশনকে আন্তর্জাতিক মানের করা। সদর আসনের জন্য আরও একটি সরকারি বালক ও বালিকা বিদ্যালয় স্থাপন সহ উচ্চ শিক্ষা প্রসারে ব্যবস্থা গ্রহণ। শহরের প্রধান প্রধান সড়ক গুলো প্রসস্থ করণ সহ বিকল্প রাস্তা নির্মাণ এবং সদর আসনের সনাতন ধর্মাবলম্বীদের জন্য দহিগঞ্জ মহাশ্মশানের জায়গা স¤প্রসারনের ব্যবস্থা ও শহরের প্রধান মন্দির কালিবাড়ির নিজস্ব জমিগুলোকে দখলদার মুক্ত করার ব্যবস্থা করণের দাবি জানান এই যুবলীগ নেতা চন্দন।

বিরোধী দলীয় নেতা ও রংপুর সদর —৩ আসনের এমপির নিকট ৯ দাবি তুলে ধরার বিষয়ে যুবলীগ নেতা শ্রী চন্দন কুমার মহন্ত বলেন, রংপুর বাসীর প্রাণের দাবি গুলো নিয়ে আমি স্থানীয় সংসদ সদস্যের নিকট গিয়েছিলাম এবং তিনি এই দাবিগুলো বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন।

চন্দন আরও বলেন, দীর্ঘদিন থেকে রংপুর সদর আসনটি আওয়ামী লীগ জাতীয় পার্টিকে ছাড় দিয়ে আসছি। যদিও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রংপুর উন্নয়নের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছেন এবং সে অনুযায়ী রংপুরের ব্যাপক উন্নয়ন করছেন। প্রধানমন্ত্রীর পাশাপাশি যদি আমাদের স্থানীয় সাংসদ বিষয়গুলো ভাবেন তবে রংপুরের মানুষের প্রাণের এই দাবি গুলো আরও দ্রুত বাস্তবায়ন হবে।

প্রসঙ্গত,২০০১ সালের জামাত বিএনপি সরকার সময় কালীন  সনাতন ধর্মাবলম্বী হওয়ায়  পরিবার সহ হেনস্থার স্বীকার এই শ্রী চন্দন কুমার মহন্ত ২০২২ সালে অনুষ্ঠিত রংপুর জেলা যুবলীগের ত্রী-বার্ষিক সম্মেলনে সভাপতি পদপ্রার্থী হয়েছিলেন।

 

সর্বশেষ

জনপ্রিয়