১ আষাঢ়, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

বদরগঞ্জে বিদ্যুতের ছেড়া তারে স্পৃষ্ট হয়ে স্কুল শিক্ষার্থীর মৃত্যু

আমাদের প্রতিদিন
1 week ago
37


আঞ্চলিক প্রতিনিধি

রংপুরের বদরগঞ্জে বাড়ির একমাত্র মেয়ে দশম শ্রেণীর শিক্ষার্থী উম্মে কুলসুমের জন্য পুরাতন ঘর ভেঙে নতুন ঘর নির্মাণের কাজ করছিল শ্রমিকরা। এসময় বাড়ির অন্যরা সদস্যরা ভাঙা ঘরের মালামাল সরানো নিয়ে ছিলেন ব্যস্ত। কিন্তু কে জানতো নতুন ঘর নির্মাণ করাই কাল হয়ে দাঁড়াবে পরিবারটির। বাড়ির আদরের একমাত্র মেয়েটি বিদ্যুৎতের ছেড়া তারে স্পর্শ হয়ে মারা যাবে এমনটা কেউ কল্পনাও করতে পারেনি। ঘরের বেড়ার সঙ্গে বিদ্যুৎ¯পৃষ্ট হয়ে মর্মান্তিক মৃত্যুর এমন  ঘটনাটি ঘটে বুধবার (৫ জুন) দুপুরের দিকে রংপুরের বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়নের এরশাদব্রিজ সংলগ্ন মাস্টারপাড়ায়। তার পিতার ওবায়দুল হক। সে পরিবারের একমাত্র কন্যা সন্তান ছিল। তার বড় দুই ভাই রয়েছে। উম্মে কুলসুম মধুপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী ছিল। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এদিকে গত সোমবার (৩ জুন) বদরগঞ্জ উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের পাঁচতেপথী সর্দারপাড়ায় নিজের পুকুর থেকে বৈদ্যুতিক মোটর দিয়ে পানি সেচ দিয়ে মাছ ধরার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রেজওয়ানুল হক (৩৭) নামে অপর এক কৃষকের মৃত্যু হয়েছে।

নিহতের স্বজন ও এলাকাবাসী সুত্রে জানা যায়, পুরাতন ঘর ভেঙে নতুন ঘর নির্মাণের কাজ চলছিল। সেই ঘরেই ওঠার কথা ছিল উম্মে কুলসুমের। আগেই বিদ্যুতের ছেড়া তার টিনের ঘরের সঙ্গে যুক্ত হয়েছিল সেটা কেউ টের পায়নি। এ সময় মোবাইলে চার্জ দেওয়ার সময় বিদ্যুতায়িত হন উম্মে কুলসুম। এতে ঘটনাস্থলে সে গুরুতর আহত হন। পরে বিষয়টি টের পেয়ে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাকির মোবাস্বীর জানান, মৃত্যু অবস্থায় মেয়েটিকে হাসপাতালে আনা হয়।

বদরগঞ্জ থানার ওসি আবু হাসান কবির বলেন, বিষয়টি আমার জানা নেই। কোন অভিযোগ পাওয়া গেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মধুপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকছেদুল হক বলেন, উম্মে কুলসুম ক্লাসের মধ্যে সবচেয়ে মেধাবি শিক্ষার্থী ছিল। তার মৃত্যুতে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। বিদ্যালয় পরিবারের পক্ষ থেকে আমরা শোকসন্তপ্ত পরিবারে প্রতি সমবেদনা জানাই।

সর্বশেষ

জনপ্রিয়