১১ আষাঢ়, ১৪৩১ - ২৫ জুন, ২০২৪ - 25 June, 2024
amader protidin

ফুলবাড়ীতে সন্ত্রাসী কায়দায় বসতবাড়ীর জমি দখলের সময় আটক ১০ সন্ত্রাসী

আমাদের প্রতিদিন
2 weeks ago
99


ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:  

কুড়িগ্রামের ফুলবাড়ীতে সন্ত্রাসী কায়দায় বসতবাড়ীর জমি দখল করতে এসে ১০ সন্ত্রাসীকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়লই গ্রামের আমসা বাজার এলাকায়। এসময় সন্ত্রাসীদের আক্রমনে আহত হয়েছেন ৫ জনসহ আরও অনেকে।

প্রত্যক্ষদর্শি মিলন ব্যাপারী ও ওবায়দুল হক খন্দকার জানান,  বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে হটাৎ করে ৬ টা মোটর বাইকে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বড়লই গ্রামের আমসা বাজার এলাকার মৃত বশির উদ্দিন ব্যাপারীর বিধবা স্ত্রী মমেনা বেগম (৭০) ও aওই দম্পতির ছেলে মকবুল হোসেনের বসতবাড়ীর ৭ শতক জমি দখল করার উদ্দে্যাশে ওই দম্পতির আর এক ছেলে মোঃ আব্দুল কাদের জেলা সদরের মধ্যকুমরপুর ও নাগেশ্বরী এলাকা থেকে ভারা করে নিয়ে আসা সন্ত্রাসীগণ বাড়ীতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙ্গচুর, লুটপাট ও ক্ষতি সাধন করে। এসময় স্থানীয় লোকজন সন্ত্রাসীদের মারমুখি আচরণ দেখে রিতিমত ভয় পেয়ে যায়। এভাবেই প্রায় ৩০ মিনিট পর্যন্ত হামলা, ভাঙ্গচুর ও লুটপাট করা অবস্থায় গ্রামের প্রায় ৫ শতাধিক লোকজন জড়ো হয়ে ৬টি মোটর বাইকসহ ১০ সন্ত্রাসীকে আটক করে। এসময় সন্ত্রাসীদের আক্রমনে আহত হন আব্দুল হামিদ ব্যাপরী (৭০), মমেনা বেগম (৭৫), শহিদুল (৫৫), আফজাল ব্যাপারী (৬০), মন্জুরুল (৩৫)সহ আরও কয়েকজন। আটক সন্ত্রীরা হলেন, নাগেশ্বরী উপজেলার বামনডাংগা এলাকার রশিদের ছেলে সাইদুল (২৭), কুড়িগ্রাম সদরের মধ্যকুমরপুর এলাকার,মমিনুলের ছেলে কামাল (১৯) ও নুর জামাল (২৪), একই এলাকার আক্কাসের ছেলে নুরনবী রানা (৩০), বাবুল মিয়ার ছেলে ফজলুল করিম (৩০), গোলাপ উদ্দিনের ছেলে মাহমুদুল হাসান (২১), মোখলেছুর রহমানের ছেলে নাদেন আলী (২৩), আমির আলীর ছেলে আশিক (১৯), শহিদুলের ছেলে শামিম (২৬) ও খলিলুর রহমানের ছেলে বেলাল হোসের (২২)। বর্তমানে তাদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় মাশলা প্রক্রিয়াধীন রয়েছে।

বড়ভিটা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিন্টু জানান, এরা সন্ত্রাসী কার্যকলাপ করার জন্য এখানে এসেছে। তাদের দৃষ্ট্রান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ফুলবাড়ী থানার এস আই নাজমুল জানান, আমরা দ্রুত ঘটনাস্থলে না পৌছিলে বড় ধরনের ঘটনা সেখানে ঘটত।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রানকৃঞ্চ দেবনাধ জানান, মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আটকদের আদালতে সোপর্দ করা হবে।

 

 

   

সর্বশেষ

জনপ্রিয়