১১ আষাঢ়, ১৪৩১ - ২৫ জুন, ২০২৪ - 25 June, 2024
amader protidin

চিলমারীতে কলেজ মাঠে পশুর হাট

আমাদের প্রতিদিন
2 weeks ago
14


চিলমারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চিলমারীতে অবস্থিত চিলমারী সরকারি কলেজ মাঠে অনুমতি ছাড়াই বসানো হয়েছে বিশাল পশুর হাট।এতে হাট শেষে পরে থাকা পশুর বর্জে(গোবর ও প্র¯্রাব) প্রতিষ্ঠানটিতে অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টিসহ বিঘ্নিত হচ্ছে লেখা—পড়ার পরিবেশ যা দীর্ঘদিন ধরে ভোগাবে শিক্ষক—শিক্ষার্থীদের বলে অনেকের অভিমত। অপরদিকে উপজেলার একমাত্র বড় মাঠ হওয়ায় স্থানীয় ছেলেদের খেলাধুলাও বন্ধ থাকে দীর্ঘদিন। পশুর হাটটি কোরবানির ঈদ উপলক্ষে বসানো হলেও এটি কতটুকু যুক্তিসঙ্গত সে বিষয়ে প্রশ্ন তুলছেন সচেতন মহল।

জানা গেছে,উপজেলার জোড়গাছ বাজারে সারা বছর ধরে প্রতি রোববার ও বুধবার ঐতিহ্যবাহী পশুর হাট বসে।ঈদ উল আযহা উপলক্ষে চিলমারী সরকারী কলেজ মাঠে প্রতি রোববার ও বুধবার কোরবানীর পশুর হাটের আয়োজন করেন থানাহাট বাজারের ইজারাদার। এজন্য কয়েকদিন ধরে বিভিন্ন গান সম্বলিত মাইকিং করে প্রচারও করা হয়।

সরেজমিনে রোববার দুপুরের পর কলেজের অফিস কক্ষসহ সকল ভবনের কক্ষ সমুহ তালাবদ্ধ দেখা যায়। আর মাঠ জুড়ে বসানো হয়েছে পশুর(গরু,মহিষ,ছাগল ও ভেড়া) হাট।আগামী বুধবারেও দিনব্যাপী ওই মাঠে গরু—ছাগলের হাটের আয়োজন করা হবে বলে মাইকিং করে প্রচার করা হয়েছে।

এবিষয়ে থানাহাট বাজারের বাজার ইজারাদার মো. নুর আলম বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যানকে মৌখিকভাবে বলা হয়েছে এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বরাবর আবেদন পত্র দিয়েছিলাম তিনি আবেদন গ্রহন করেছেন।

চিলমারী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.আব্দুল মোত্তালেব সরকার বলেন,পশুর হাট বসানোর জন্য থানাহাট বাজার ইজারাদার আমাকে একটি লিখিত আবেদন দিয়েছেন। আলোচনা স্বাপেক্ষে তাকে জানানো হবে বলে জানিয়েছি। বিষযটি নিয়ে উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনার কথা জানান তিনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো.মিনহাজুল ইসলাম জানান, কলেজ মাঠে পশুর হাট কিভাবে বসানো হয়েছে সে বিষয়ে ইজারাদারের সাথে কথা বলা হবে।

সর্বশেষ

জনপ্রিয়