১ আষাঢ়, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ ও মানববন্ধন

আমাদের প্রতিদিন
5 days ago
62


কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক ও প্রধান শিক্ষক বেলাল হোসেনের বিরুদ্ধে নিয়োগ বানিজ্যের অভিযোগ উঠেছে ।

রোববার(৯জুন) চৈতেরখামার নিম্ন মাধমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষুদ্ধ এলাকাবাসী মানববন্ধন করেছে । পরে তারা বিক্ষোভ মিছিল করেন।

মাববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বিদ্যালয়ের জমি দাতার ছেলে মনিরুজ্জামানকে পিয়ন এবং তার স্ত্রীকে ক্যারানী পদ দিয়ে বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। কিন্তু এমপিও হওয়ার পর পরিচালনা কমিটির সভাপতি প্রধান শিক্ষক মিলে তাদের ওই পদ থেকে বাদ দিয়ে গোপনে উৎকোচের বিনিময়ে অন্যজনকে নিয়োগ দেয়ার পায়তারা করছেন। 

ভুক্তভুগী মনিরুজ্জামান মনির বলেন,’আমি দীর্ঘদিন ধরে এ স্কুলে পিয়ন পদে কাজ করছি। আমার বাবা এখানে স্কুলের জন্য পুরো জমি দান করেছে। এখন আমাকে অফিস সহায়ক পদ থেকে বাদ দিয়ে নৈশ্যপ্রহরী হিসেবে নিয়োগ দিয়েছে। আমি এটির সঠিক বিচার চাই।

অভিযোগের বিষয়ে প্রধান শিক্ষক বেলাল হোসেনের সাথে যোগাযোগ করে পাওয়া যায় নি।

অভিযুক্ত স্কুলটির ম্যানেজিং কমিটির সভাপতি ঘোগাদহ ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক বলেন,’ এখানে কোন বিধি ভঙ্গ করা হয়নি। স্কুলটি এ বছর এমপিওভুক্ত হবার পর নীতিমালায় বলা আছে ২০২১ সালের পরে যারা নিয়োগ পেয়েছে অফিস সহকারি হিসেবে তাদের নিয়োগ কার্যক্রর হবে। কিন্তু ২০২১ সালের পূর্বে নিয়োগ প্রাপ্ত কর্মাচারীর অফিস সহায়ক হিসেবে নিয়োগ পাবার কোন সুযোগ নেই,তাকে এ জন্য নৈশ্য প্রহরীতে রাখা হয়েছে এবং তার স্ত্রী ক্যারানী পদে চাকুরি করছেন।

 

সর্বশেষ

জনপ্রিয়