১২ শ্রাবণ, ১৪৩১ - ২৭ জুলাই, ২০২৪ - 27 July, 2024
amader protidin

নতুন ঘরে ঈদ করবে কুড়িগ্রামের গৃহহীণ ৩২১ পরিবার

আমাদের প্রতিদিন
1 month ago
68


প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর

কুড়িগ্রাম প্রতিনিধি:

সারাদেশসহ কুড়িগ্রামের ৭টি উপজেলায়ও একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩২১ ভূমি ও গৃহহীন পরিবারকে ঘর প্রদান কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন। আজ মঙ্গলবার সকালে জেলার নাগেশ্বরী উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রীর উদ্বোধনের সাথে সাথে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ এসকল পরিবারের মাঝে ঘরের চাবি ও প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করেন। প্রথম থেকে চতুর্থ পর্যায়ে জেলার ৯ উপজেলায় জমিসহ পাকা ঘর পেয়েছেন ৪ হাজার ৫৫৩ ভূমি ও গৃহহীন পরিবার।এবার এসব ভূমিহীণ ও গৃহহীন পরিবারগুলো তাদের নিজ গৃহে ঈদ উদযাপন করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সারাদেশে ১৮ হাজার ৫৬৬টি ভূমিহীন পরিবারের মাঝে ঘর প্রদানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধন ঘোষণা শেষে এ উপলক্ষে সারাদেশে একযোগে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

  এবারে পঞ্চম ধাপের দ্বিতীয় পর্যায়ে কুড়িগ্রামে সবচেয়ে বেশি ঘর প্রদান করা হয়েছে নাগেশ্বরী উপজেলায় ১৭৯টি।

 তাই জেলা ও স্থানীয় প্রশাসন এ উপজেলায় ভেন্যু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভাচুর্য়ালি যুক্ত হয়ে ঘরের চাবি হস্তান্তরের কর্মসূচি করা হয়। এছাড়াও জেলার চিলমারী, রাজারহাট,ফুলবাড়ী, উলিপুর,রৌমারী এবং চর রাজিবপুর উপজেলায় গৃহহীণ পরিবারকে ঘরের চাবি  প্রদান করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ জানান, জেলার প্রকৃত ভূমিহীন—গৃহহীনদের তালিকা করে ৩২১টি ঘর হস্তান্তর করা হয়েছে। নদী ভাঙন এলাকা হওয়ায় আরও প্রকৃত ভূমিহীন পেলে তাদেরকেও পুনর্বাসন করা হবে বলে জানান তিনি।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাগেশ্বরী উপজেলা নির্বাহী অফিসার সিব্বির আহমেদ,সহকারি পুলিশ সুপার নাগেশ্বরী সার্কেল মাসুদ রানা,ওসি রুপ কুমার,উপজেলা  ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মতিয়ার রহমান নান্টু, প্রকল্প বাস্তবায়ন অফিসার মোফাখখারুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ

জনপ্রিয়