১১ আষাঢ়, ১৪৩১ - ২৫ জুন, ২০২৪ - 25 June, 2024
amader protidin

১০০ পরিবারের অনুকূলে জমি ও গৃহ হস্তান্তর গঙ্গাচড়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা

আমাদের প্রতিদিন
2 weeks ago
156


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে দেশের ৫৮টি জেলার গঙ্গাচড়াসহ ৪৬৪ টি উপজেলায় ১৮ হাজার ৫৬৬ টি ভূমিহীন—গৃহহীন পরিবারকে জমি ও   ঘর হস্তান্তরের উদ্বোধন করেন। সে সাথে রংপুরের গঙ্গাচড়া উপজেলাকে ভূমিহীন ও গৃহীন মুক্ত ঘোষণা করেন। গতকাল মঙ্গলবার (১১ জুন) প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরই গঙ্গাচড়া উপজেলা পরিষদ মাল্টিপারপাস হলরুমে উপজেলার ১০০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদানের সনদ, কবুলিয়াত দলিল ও নামজারি কপি হস্তান্তর করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রেজাউল করিম ও অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না।

উপজেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গঙ্গাচড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি)  নয়ন কুমার সাহা, গঙ্গাচড়া মডেল থানার অফিসার ইনচার্জ মাসুমুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল্লাহ ও সোলায়মান আলী, উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ,  জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট  ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সুবিধাভোগীগণ।

বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ তামান্না বলেন,  প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ—২ প্রকল্পের আওতায় গঙ্গাচড়া উপজেলায় প্রথম পর্যায়ে ১০০টি, দ্বিতীয় পর্যায়ে ১০০টি, ৩য় পর্যায়ে ২০০টি, চতুর্থ পর্যায়ে ২০০টি এবং পঞ্চম পর্যায়ের প্রথম ধাপে ৫০টি গৃহের কাজ সম্পন্ন ও উপকারভোগীদের নিকট গৃহ হস্তান্তর করা হয়। তিনি আরো বলেন, এ উপজেলায় বরাদ্দপ্রাপ্ত ১৫০টি ঘর মর্নেয়া ইউনিয়নের ভাঙ্গাগড়া মৌজা, লক্ষীটারী ইউনিয়নের ইচলি ও ইশোরকোল  মৌজা, গজঘন্টা ইউনিয়নের রাজবল্লভ মৌজা এবং বেতগাড়ী ইউনিয়নের  আলদাদপুর মৌজায় নির্মানাধীন রয়েছে।

 

সর্বশেষ

জনপ্রিয়