১৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৮ মে, ২০২৪ - 28 May, 2024
amader protidin

নিরাপত্তা চেয়ে রংপুর মেডিকেলের সদ্য বদলি হওয়া পরিচালকের আবেদন

আমাদের প্রতিদিন
1 year ago
588


নিজস্ব প্রতিবেদক:

নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে আবেদন করেছেন  রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সদ্য বদলি হওয়া পরিচালক শরীফুল হাসান। গতকাল বুধবার রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে তিনি এ আবেদন করলেও গতকাল বৃহস্পতিবার বিষয়টি জানাজানি হয়।

এর আগে গত সোমবার তার অপসারণের জন্য ২৪ ঘন্টার  আলটিমেটাম দিয়েছিলেন হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীরা। বেঁধে দেওয়া সময়সীমা পার হওয়ার আগেই হাসপাতালের পরিচালক শরীফুল হাসানকে ওই পদ থেকে সরিয়ে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে বদলি করা হয়।

পুলিশ কমিশনারের কাছে সাদা কাগজে হাতে লেখা ও সই করা আবেদনে সাবেক পরিচালক শরীফুল হাসান উল্লেখ করেছেন, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সচল ও গতিশীল রাখার জন্য সঠিকভাবে বাজেট পেশ করা অত্যন্ত জরুরি। নতুবা আগামী অর্থবছরের বাজেটপ্রাপ্তিতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল বড় ধরনের নিয়মতান্ত্রিক ঝুঁকির মধ্যে পড়তে পারে। বাজেট উপস্থাপনের শেষ দিন বৃহস্পতিবার (আজ)। কাজটি করে যেতে না পারলে বড় ধরনের জটিলতা সৃষ্টি হতে পারে। এ ছাড়া বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে চিঠিতে তিনি উল্লেখ করেন।

এদিকে নতুন করে হাসপাতালে এখনো পরিচালক পদে পদায়ন করা হয়নি। হাসপাতালের পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। চতুর্থ শ্রেণির কর্মচারীদের কোনো বিক্ষোভ কর্মসূচিও নেই। তবে গতকাল দুপুরে হাসপাতাল ভবনের সামনে একটি পুলিশের গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক আ ম আখতারুজ্জামান বলেন, ‘পরিচালকের বদলির আদেশ জারি করা হলেও নতুন করে পরিচালক এখনো পদায়ন করা হয়নি।’

বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নূরে আলম মিনা। তিনি গণমাধ্যমকে বলেন, যেহেতু তিনি (শরীফুল হাসান) সরকারের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা, সে জন্য তাঁর নিরাপত্তার বিষয়টি দেখতে পুলিশ প্রতিনিয়ত খোঁজখবর রাখছে।

এদিকে গত ২২ জানুয়ারি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক শরীফুল হাসানের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে চতুর্থ শ্রেণির কর্মচারীরা আন্দোলনের ডাক দেন। ২৩ জানুয়ারি তাঁর অপসারণে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়। এই আলটিমেটাম দেওয়ার ২৪ ঘণ্টা পার না হতেই পরিচালককে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক পদে বদলি করা হয়। একই দিন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (পারসোনাল-২ শাখা) সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীরের সই করা এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়।

এ বিষয়ে বক্তব্য জানতে শরীফুল হাসানের মুঠোফোনে একাধিকবার কল করা হলে তিনি রিসিভ করেননি।

 

 

 

সর্বশেষ

জনপ্রিয়