১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ২৬ মে, ২০২৪ - 26 May, 2024
amader protidin

গঙ্গাচড়ায় জোরপূর্বক বাঁশ কাঁটার অভিযোগ

আমাদের প্রতিদিন
1 year ago
240


গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি:

রংপুরের গঙ্গাচড়ায় এক অসহায় কৃষকের বাঁশ ঝাড় থেকে জোরপূর্বক  বাঁশ কাঁটার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভুক্তভোগী কৃষক গঙ্গাচড়া মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়বিল ইউনিয়নের বাগপুর চোত্তাপাড়া গ্রামে।

অভিযোগে জানা গেছে, ওই গ্রামের মৃত শহর উদ্দিনের ছেলে আব্দুল আজিজ এর সাথে একই গ্রামের মৃত মাছুম আলীর ছেলে মোস্তাফিজার ও তার ছেলে শাকিল এর জমি-জমা নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। মোস্তাফিজার ও তার ছেলে এলাকায় প্রভাবশালী হওয়ায় তারা প্রায়ই জোরপূর্বক আব্দুল আজিজ এর বাঁশঝাড় থেকে বাঁশ কাঁটার অপচেষ্টা করেন। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন গত বৃহস্পতিবার সকালে মোস্তাফিজার, শাকিল ও তাদের স্বজনরা আব্দুল আজিজের বাঁশঝাড় থেকে প্রায় ৩০-৪০ টি বাঁশ কর্তন করেন। এসময় আব্দুল আজিজ তার বাঁশঝাড় থেকে বাঁশ কাঁটার প্রতিবাদ করলে তাকে প্রাণনাশসহ বিভিন্ন ভয়ভীতি দেখানো হয়।

ভুক্তভোগী আব্দুল আজিজ বলেন, আমি বাগপুর মৌজার জেএলনং ৩৩, খতিয়ান নং ৩৪৬, দাগ নং  ৬১৪,৬১৫ এর ২.৫২ একর জমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত হয়ে দীর্ঘদিন থেকে ভোগদখল করে আসছি। মোস্তাফিজার ও তার ছেলে শাকিল এলাকায় প্রভাবশালী হওয়ায় তারা প্রায়ই আমার ভোগদখলীয় জমি জোরপূর্বক জবর দখলের অপচেষ্টা করছেন। বিষয়টি নিয়ে  আমি আদালতে মামলা করেছি। মহামান্য আদালত তাদেরকে কারণ দর্শাইবার নোটিশ দিয়েছে। কিন্তু তারা আদালতকেও মানছেন বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

গঙ্গাচড়া মডেল থানার ওসি(তদন্ত)মমতাজুল হক বলেন, অভিযোগ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ

জনপ্রিয়