৩১ জ্যৈষ্ঠ, ১৪৩১ - ১৫ জুন, ২০২৪ - 15 June, 2024
amader protidin

ডোমার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ০৭ই মার্চ উৎযাপন

আমাদের প্রতিদিন
1 year ago
223


ডোমার নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর ডোমারে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ঐতিহাসিক ০৭ই মার্চ উৎযাপন করা হয়েছে।

মঙ্গলবার ০৭ই মার্চ সকালে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচীর সুচনা হয়। এরপর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরীর নেতৃত্বে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আসমা সিদ্দিকা বেবি, সাংগঠনিক সম্পাদক গনেশ কুমার আগরওয়ালা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি জাবেদুল ইসলাম সানবীম, নিরঞ্জন রায় এবং সাবেক ইউপি সদস্য নুর ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন ১৯৭১ সালের ৭ই মার্চের এই দিনটি বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসের এক অনন্য দিন। ১৯৭১ সালের এই দিনে সোহরাওয়ার্দী উদ্যানে (তদানীন্তন রেসকোর্স ময়দান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে বাংলার অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন। ওই দিন লাখ লাখ মুক্তিকামী মানুষের উপস্থিতিতে এই মহান নেতা বজ্রকণ্ঠে ঘোষণা করেন, ‘রক্ত যখন দিয়েছি রক্ত আরও দেবো, এ দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো, ইনশাআল্লাহ। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’

সর্বশেষ

জনপ্রিয়